Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৪ জানুয়ারি, ২০১৯ ২১:৩৭

আলোচনায় ছিলেন সানসিলা জেবরিন ও কুঁড়ি সিদ্দিকী

আকতারুজ্জামান

আলোচনায় ছিলেন সানসিলা জেবরিন ও কুঁড়ি সিদ্দিকী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হতে না পারলেও বরাবরই আলোচনায় ছিলেন বিএনপির সবচেয়ে কম বয়সী প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াঙ্কা। তিনি শেরপুর-১ আসন থেকে নির্বাচনে অংশ নেন। এ ছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ৩০ বছরের কম বয়সী আরেক প্রার্থী কুঁড়ি সিদ্দিকীও ভোটের মাঠে ছিলেন আলোচনায়। কুঁড়ি সিদ্দিকী প্রতিদ্বন্দ্বিতা করেন টাঙ্গাইল-৮ আসন থেকে। বয়সে তরুণ, উচ্চশিক্ষিত ও ক্লিন ইমেজের হওয়ায় ভোটারদের আগ্রহে ছিলেন এ দুই প্রার্থী। ভোটের মাঠে তৎপর থেকে তারা ঘুরেছেন ভোটারের দ্বারে দ্বারে।

সানসিলা জেবরিন প্রিয়াঙ্কা রাজধানীর একটি  মেডিকেল কলেজের প্রভাষক। দীর্ঘ ২২ বছর পর দলীয় প্রার্থী পেয়েছিলেন বিএনপির নেতা-কর্মীরা। এতদিন জোটের শরিকদের মনোনয়ন দেওয়া হয়েছিল এ আসনে। সর্বশেষ ১৯৯৬ সালের ১৫  ফেব্র“য়ারির জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে বিএনপি থেকে মো. নজরুল ইসলাম ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছিলেন।

জাতীয় নির্বাচনে অংশ নিয়ে সানসিলা জেবরিন পেয়েছেন ২৭ হাজার ৬৪৩ ভোট। এ আসনে এমপি হয়েছেন আওয়ামী লীগের আতিউর রহমান আতিক। সানসিলা শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মেয়ে। এই আসনে বিএনপির মূল প্রার্থী ছিলেন হযরত আলী। কিন্তু কয়েকটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ঋণখেলাপির কারণে হযরত আলীর প্রার্থিতা বাতিল হতে পারে, আশঙ্কায় দল হযরতের মেয়ে সানসিলা জেবরিনকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

টাঙ্গাইল-৮ আসনের প্রার্থী কুঁড়ি সিদ্দিকী ঐক্যফ্রন্টের শরিক দল কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে। নারী নেতৃত্বের এ নতুন মুখ বয়সে তরুণ, উচ্চশিক্ষিত ও ক্লিন ইমেজের হওয়ায় ভোটারদের আগ্রহে ছিলেন এ প্রার্থী। কুঁড়ি সিদ্দিকী নির্বাচনে অংশ নিয়ে ৭২ হাজার ২১১ ভোট পেয়েছেন। একাত্তরে মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর ঘাঁটি হিসেবে পরিচিত এ আসনটি এখন আওয়ামী লীগের দখলে। আওয়ামী লীগের জোয়াহেরুল ইসলাম ২ লাখ ৮ হাজার ৩৩৪ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়েছেন। ঋণখেলাপের কারণে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হলে দলের পক্ষ থেকে কুঁড়ি সিদ্দিকীকে ওই আসনে প্রার্থী করা হয়।


আপনার মন্তব্য