৩০ অক্টোবর, ২০১৫ ১৪:৫৪

রাজনীতির ব্যবসা এখন লাভজনক

নিজস্ব প্রতিবেদক

রাজনীতির ব্যবসা এখন লাভজনক

স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা, সাবেক সংসদ সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ নূরে আলম সিদ্দিকী বলেছেন, রাজনীতি এখন লাভজনক ব্যবসা। বিনা পুঁজিতে এত লাভজনক ব্যবসা আর নেই। গত বুধবার চ্যানেল আইয়ে টকশোতে অংশ নিয়ে তিনি এসব মন্তব্য করেন।

টকশো সঞ্চালক জিল্লুর রহমানের প্রশ্নের জবাবে নূরে আলম সিদ্দিকী বলেন, বলা হয় ব্যবসায়ীরা রাজনীতি  দখল করেছেন। রাজনীতি ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে। আসলে বিষয়টি তা নয়। রাজনীতিবিদরা এখন ব্যবসায়ী। হয়তো ব্যতিক্রম কয়েকজন বাদ দিলে সব রাজনীতিবিদ এখন ব্যবসায়ী। এই রাজনীতিবিদরা দুর্নীতি, অনিয়ম করে কোটি কোটি টাকা কামাচ্ছেন। এখন বিনা ঝুঁকিতে, বিনা পুঁজিতে সবচেয়ে লাভজনক ব্যবসা হচ্ছে রাজনীতি। তিনি বলেন, আমরা সারা দেশে যে রাজনীতিবিদদের দেখি, তাদের যে বিত্ত-বৈভব, অর্থের প্রাচুর্য দেখি তার উৎস কি? তারা প্রচুর সম্পদের মালিক হয়েছেন কিভাবে? রাজনীতি ছাড়া যাদের কোনো ব্যবসা নেই তারা কিভাবে এত সম্পদের মালিক হন? দুদকের উচিত এই রাজনীতিবিদদের প্রত্যেকের আয়ের উৎস খুঁজে দেখা।

স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের এই বিশিষ্ট নেতা বলেন, শেখ হাসিনার প্রধান শত্রু প্রশাসন ভেঙে পড়াও দুর্নীতি। যারা অর্থনীতিকে বিকলাঙ্গ করে দিয়েছে। কিন্তু দুর্নীতিবাজরা দেশের সবকিছু নিয়ন্ত্রণ করছে। প্রশাসনে কোনো ধরনের নিয়মনীতি নেই। যারা শেয়ারবাজার, ব্যাংক লুটপাট করেছে তারা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হন। আমি পরামর্শ দেই ট্রাইব্যুনাল করে বিচারের মাধ্যমে এদের ফাঁসি দিন। আপনার জনপ্রিয়তা আবার উচ্চতায় উঠবে। তিনি বলেন, আজ কোনো রাজনীতিবিদের প্রতি মানুষের আস্থা নেই। সন্তানের সামনে মাকে ধর্ষণ করে অথচ অপরাধীর কিছু হয় না। এ ঘটনা সারা দেশে মানুষের গর্জে ওঠার কথা ছিল। কিন্তু যোগ্য নেতৃত্বের অভাবে এই দুর্নীতি, এই ভয়াবহ পরিস্থিতির কোনো উন্নতি হচ্ছে না। মানুষ কাউকে বিশ্বাস করে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর