Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ মে, ২০১৮ ১৩:০০ অনলাইন ভার্সন
ফরিদপুরে ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ
ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরে ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ
bd-pratidin

ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট বাজারের ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে বাগাট বাজারস্থ ঢাকা-খুলনা মহাসড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাগাট বাজার বর্ণিক সমিতির সভাপতি মির্জা জাকির হোসেন, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান, বাজারের ব্যবসায়ী আয়নাল হোসেন, মিজানুর রহমান, কমল সাহা প্রমুখ। 

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সুদের ব্যবসায়ী মির্জা শহিদুল ইসলাম বাগাট বাজারজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে। সে ও তার বাহিনী দীর্ঘদিন ধরে সুদের ব্যবসার আড়ালে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। শহিদুল বাহিনীর কারণে বাগাট বাজারের ব্যবসায়ীরা ঠিকমতো ব্যবসা করতে পারছে না। সে ও তার বাহিনী মাঝে মধ্যেই ব্যবসায়ীদের উপর হামলা করে। সর্বশেষ হামলার শিকার হন চা ব্যবসায়ী কমল সাহা। কমলের উপর হামলার প্রতিবাদ করায় বাগাট বাজার বর্ণিক সমিতির সভাপতি/সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে লাঞ্ছিত করে শহিদুল। 

বক্তারা আরও বলেন, ব্যবসায়ীদের উপর হামলার সাথে জড়িতদের পুলিশ আটক না করায় হামলাকারীরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। অবিলম্বে সন্ত্রাসী শহিদুল ও তার সহযোগীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে বাগাট বাজারের দোকান-পাট বন্ধসহ ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধের ঘোষণা দেন বাজারের বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বাজারের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চলাকালে বাগাট বাজারের সকল ব্যবসায়ী দোকান বন্ধ রেখে কর্মসূচিতে অংশ নেন।

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow