২৬ নভেম্বর, ২০১৮ ১২:৩৭

মেক্সিকো সীমান্তে অভিবাসন প্রত্যাশীদের ওপর টিয়ার গ্যাস

অনলাইন ডেস্ক

মেক্সিকো সীমান্তে অভিবাসন প্রত্যাশীদের ওপর টিয়ার গ্যাস

মেক্সিকো সীমান্ত অভিবাসন প্রত্যাশীদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে মার্কিন সীমান্তরক্ষী বাহিনী। অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করায় টিয়ার গ্যাস নিক্ষেপ করে যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী। খবর পলিটিকোর।

রবিবার মেক্সিকোর তিজুয়ানা সীমান্তে এ ঘটনা ঘটেছে।

এদিকে তিজুয়ানা থেকে দুই  সাংবাদিক মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে জানিয়েছেন,রবিবার অভিবাসন প্রত্যাশীদের ৫০০ জনের একটি দল যুক্তরাষ্ট্র সীমান্ত অভিমুখে যাওয়ার চেষ্টা করে। তাদের মধ্যে নারী ও শিশু ছিল। এসময় অভিবাসন প্রত্যাশীদের সীমান্তের দিকে যেতে বাধা দেয় মেক্সিকোর পুলিশ।  কিছু অভিবাসন প্রত্যাশী পুলিশের কাছাকাছি চলে যায় এবং সান ইসিদ্রো’র কাছ দিয়ে সীমান্ত অতিক্রমের চেষ্টা করে। এসময় যুক্তরাষ্ট্রের পাশ থেকে টিয়ার শেল নিক্ষেপ করা হয়। টিয়ার শেল ছোড়ার মাত্রা এতোটাই বেশি ছিল যে মনে হচ্ছিল সীমান্তের কাছে গ্যাসের মেঘ সৃষ্টি হয়েছে এবং ওই সময় লোকদের দৌঁড়ে পালাতে দেখা গেছে।

মেক্সিকোর স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিবাসন প্রত্যাশীদের সীমান্ত পার হওয়ার এই প্রচেষ্টাকে ‘প্ররোচণামূলক কর্মকাণ্ড’ বলে মন্তব্য করেছেন। একইসঙ্গে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অভিবাসন প্রত্যাশীদের চিহ্নিত করে তাদের দেশে ফেরত পাঠানোর ঘোষণা দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর