শনিবার, ২৪ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

এল ক্ল্যাসিকোতে রিয়ালের পক্ষে রেফারি!

ক্রীড়া ডেস্ক

এল ক্ল্যাসিকোতে রিয়ালের পক্ষে রেফারি!

ফিফার কেলেঙ্কারিতেই পুরো ফুটবল দুনিয়া অস্থির হয়ে আছে। একের পর এক থলের বিড়াল বের হচ্ছে। এমনকি ফিফা সভাপতি সেপ ব্ল্যাটার পর্যন্ত বরখাস্ত হয়েছেন দুর্নীতির অভিযোগে। এবার এমনই দুর্নীতির অভিযোগ উঠেছে বর্তমান ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ‘এল ক্ল্যাসিকো’ ঘিরে। আগামী মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো। এই ম্যাচের রেফারিও এরই মধ্যে নির্ধারিত হয়ে গেছে। তবে একজন সহকারী রেফারি অভিযোগ করেছেন, সামনের এল ক্ল্যাসিকোতে তাকে রিয়াল মাদ্রিদের পক্ষ নিতে চাপ প্রয়োগ করা হয়েছে। স্প্যানিশ লা লিগার রেফারি কমিটি নাকি তার ওপর নিয়মিত চাপ দিয়ে চলেছে। এরই মধ্যে তিনি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন বলেও খবর বেরিয়েছে। স্প্যানিশ রেডিও স্টেশন সিওপিই গত বুধবার এ খবর ফলাও করে প্রচার করেছে। তবে যে পুলিশ অফিশিয়ালের সূত্রে এমন সংবাদ প্রচার করেছে সিওপিই তারা সূত্রের পরিচয় প্রকাশ করেনি। এই উচ্চপদস্থ অফিশিয়াল নাকি বলেছেন, সিনিয়র রেফারির ওপর এই ধরনের চাপ প্রয়োগ সম্পূর্ণ অনৈতিক। বিশেষ করে প্রতিপক্ষ যখন বার্সেলোনা তখন এই ধরনের কাজ খুবই ভয়ানক বলে মন্তব্য করেছেন এই অফিশিয়াল।

লা লিগার চলতি মৌসুমে প্রথম এল ক্ল্যাসিকো অনুষ্ঠিত হতে যাচ্ছে ২১ নভেম্বর। এদিকে ইনজুরিতে আক্রান্ত হয়ে লিওনেল মেসি মাঠের বাইরে। তিনি উন্নতি করছেন বটে, তবে ক্লাব এখনো তাকে এল ক্ল্যাসিকোতে পাওয়া আশা করতে পারছে না। এমনকি আর্জেন্টিনাও আরও একটা মাস মেসিকে ছাড়াই চলার প্রস্তুতি নিচ্ছে। মেসিহীন বার্সেলোনার প্রতি যদি রেফারিও রুষ্ট থাকেন তবে এল ক্ল্যাসিকো তো বটেই যে কোনো সাধারণ ম্যাচ জেতাও কঠিন হবে গত মৌসুমের ট্রেবলজয়ীদের পক্ষে। এদিকে স্প্যানিশ রেডিওর অভিযোগ নিয়ে পুরো ইউরোপে তোলপাড় শুরু হলেও এর সত্যতা এখনো নিশ্চিত হয়নি। স্প্যানিশ লা লিগার রেফারিং কমিটির সদস্য মুনডোজ ডি মোরালেজ তো বলেই দিয়েছেন, ‘এই ধরনের খবর কোত্থেকে এলো আমার কোনো ধারণা নেই।’ তিনি অস্বীকার করলেও ইউরোপিয়ান মিডিয়া খবরটা বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে। বেশির ভাগ ক্রীড়া দৈনিকই খবরটিকে প্রধান শিরোনাম করেছে। তা ছাড়া ফুটবলে সংস্কারের দাবি আরও জোরালো হয়েছে এ ঘটনার পর।

এই অভিযোগ প্রকাশের পর আগামী এল ক্ল্যাসিকোর নির্ধারিত রেফারিদের পরিবর্তন করা হবে কিনা এই ব্যাপারে এখনো কোনো নিশ্চিত খবর পাওয়া যায়নি।

সর্বশেষ খবর