শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

ম্যানচেস্টারের আনন্দ-বেদনা

ক্রীড়া ডেস্ক

ম্যানচেস্টারের আনন্দ-বেদনা

ম্যানসিটির পক্ষে পেনাল্টি থেকে গোল করছেন আইভরিয়ান তারকা ইয়া তোরে - এএফপি

ফুটবল লিগ কাপে কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিলো ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল এবং চেলসি। তবে শেষ আট নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। গত বুধবার লিগ কাপের চতুর্থ রাউন্ডে লিভারপুল ১-০ গোলে হারিয়েছে বর্নমাউথকে। দলের পক্ষে একমাত্র গোলটা করেছেন নাথানিল ক্লাইন। ম্যানচেস্টার সিটি ৫-১ গোলে বিশাল ব্যবধানে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। এ জয়ে চলতি মৌসুমে লিগ কাপ জয়ের স্বপ্ন আরও উজ্জ্বল হলো। কোয়ার্টার ফাইনালে পেলে­গ্রিনির শিষ্যরা হাল সিটির মুখোমুখি হবে।

গত বুধবার ইত্তিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি। ম্যাচের ২২ মিনিটেই উইলফ্রেড বনির গোলে এগিয়ে যায় ইংলিশ লিগের শীর্ষরা। এরপর একে একে গোল করেন দি ব্র“ইন, ইহেনাচো, ইয়া তোরে এবং গার্সিয়া। ম্যানচেস্টার সিটির এই আনন্দের রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্তরা পরাজয়ের বেদনায় ভারাক্রান্ত হয়েছে ওল্ড ট্র্যাফোর্ডে। লুই ফন গালের শিষ্যরা গোলশূন্য ড্রয়ের পর মিডলবারার কাছে টাইব্রেকারে ৩-১ ব্যবধানে হেরেছে। গত বুধবার লিগ কাপে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সাউদ্যাম্পটনও। তারা ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। এর আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে এভারন, শেফিল্ড, হাল সিটি এবং স্টোক সিটি। এভারটন নরউচের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে জেতে ৪-৩ ব্যবধানে। শেফিল্ড আর্সেনালকে হারায় ৩-০ ব্যবধানে। এ ছাড়া চেলসির সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জেতে স্টোক সিটি। কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি-হাল সিটি ছাড়াও মুখোমুখি হচ্ছে লিভারপুল-সাউদ্যাম্পটন, মিডলবারা-এভারটন এবং স্টোক সিটি-শেফিল্ড।

এদিকে কোপা দেল রে কাপে গত বুধবার বার্সেলোনা গোলশূন্য ড্র করেছে ভিয়ানোভেনসের সঙ্গে। ইতালিয়ান সিরি এ লিগে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস আবারও হেরেছে। তারা ১-০ গোলে পরাজয় স্বীকার করেছে সাসুলোর কাছে। তবে জয় পেয়েছে এসি মিলান, রোমা এবং নেপোলি। এসি মিলান ১-০ গোলে হারিয়েছে শিবোকে। নেপোলি ২-০ গোলে হারিয়েছে পালেরমোকে। আর রোমা ৩-১ গোলের জয় পেয়েছে অডিনেসের বিপক্ষে। সিরি এ লিগে রোমা ১০ ম্যাচে ২৩ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে ২১ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে আছে নেপোলি। ফিওরেন্টিনা এবং ইন্টার মিলানেরও রয়েছে ২১ পয়েন্ট করে। তবে গোল ব্যবধানে পিছিয়ে ফিওরেন্টিনা তিন নম্বরে আর ইন্টার মিলান চার নম্বরে অবস্থান করছে।

সর্বশেষ খবর