শিরোনাম
শুক্রবার, ২০ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চমক থাকছে উদ্বোধনে

মেজবাহ্-উল-হক

চমক থাকছে উদ্বোধনে

রবিবার মাঠে গড়াচ্ছে বিপিএল। এর আগে নিজেদের প্রস্তুতিও সেরে নিচ্ছেন ক্রিকেটাররা - বাংলাদেশ প্রতিদিন

শেরেবাংলা স্টেডিয়ামের প্রেসবক্সে সামনে মাঠে করা হয়েছে বিশাল আকারের মঞ্চটি। গতকাল শেষ বিকালেও চলছিল সজ্জার কাজ। শেষ মুহূর্তের  এই মঞ্চেই আজ উদ্বোধন ঘোষণা করা হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের। অনুষ্ঠানকে জমকালো করতে মঞ্চে নাচবেন বলিউড সুপার স্টার হৃত্বিক রোশন। তার সঙ্গে থাকবেন বাহরাইন ও শ্রীলঙ্কান অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। থাকবে ভারতীয় জনপ্রিয় সঙ্গীত শিল্পী ‘তুহি মেরি সব হ্যায়’ খ্যাত কে কে। দেশীয় শিল্পীদের পাশাপাশি থাকছে বিশেষ চমক।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য আজ বিকাল তিনটায় শেরেবাংলা স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হবে। সাড়ে চারটায় সাদিয়া ইসলাম মৌয়ের নৃত্য নিয়ে শুরু হবে অনুষ্ঠান। পাঁচটায় পারফর্ম করবে মিউজিক্যাল ব্যান্ড চিরকুট। ঘড়ির কাঁটায় ছয়টা বাজার সঙ্গে সঙ্গে মঞ্চে উঠবেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু। ‘এখনো অনেক রাত’ ‘এক আকাশের তারা’ ‘চলো বদলে যাই’ ‘মন চাইলে মন পাবে, দেহ চাইলে দেহ’গানে এলআরবি মাতিয়ে তুলবে পুরো স্টেডিয়াম। আইয়ুব বাচ্চুর গানে মুগ্ধতা কাটতে না কাটতেই মঞ্চে দেখা যাবে জনপ্রিয় ফোক শিল্পী মমতাজকে। ‘বুকটা ফাইট্ট যায়’ ‘অল্প বয়সে করলাম বিয়া’ গানে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করে তুলবেন তিনি।

ঠিক সাতটায় মঞ্চে উঠবেন কে কে  হিন্দি, তেলেগু, তামিল, কান্নাডা ও মালয়লাম ভাষার জনপ্রিয় শিল্পী। হিন্দি ভাষায় কে কে-র গাওয়া ‘তুহি মেরি সব হ্যায়’ ‘আজব সী’ ‘জারা সে আপনে’ ‘খুদা জানে’ ‘আওয়ারাপান বাঞ্জারাপান’ ‘জিন্দেগী দো পাল কী’ গানগুলো বাংলাদেশেও ভীষণ জনপ্রিয়। রাত আটটায় বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। সব শেষে পারফর্ম করতে মঞ্চে উঠবেন বলিউড হার্ডথ্র“ ঋত্বিক রোশন ও জ্যাকুলিন ফার্নান্দেজ।

মঞ্চ থেকে বলিউড তারকা নামার সঙ্গে সঙ্গেই নিভে যাবে স্টেডিয়ামের ফ্লাডলাইট। তারপর আতজবাজির রঙিন আলোয় আলোকিত হয়ে উঠবে মিরপুরের আকাশ।

ঋত্বিক রোশন সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। গোটা বিশ্বেই তিনি এক নামে পরিচিত। আজ উদ্বোধনী অনুষ্ঠানে টানা এক ঘণ্টা পারফর্ম করবেন তিনি। নাচবেন তার জনপ্রিয় গানগুলোর সঙ্গে। ২০০৬ সালের মিস ইউনিভার্স শ্রীলঙ্কা জ্যাকুলিন বাংলাদেশেও ভীষণ জনপ্রিয়। বাহরাইনে জম্ন নেওয়া এ অভিনেত্রী মার্ডার-২ সিনেমার কারণে তিনি বলিউডও মাত করে দিয়েছেন। আজকের অনুষ্ঠানে তিনি এককভাবে পারফর্ম করার পাশাপাশি নাচবেন ঋত্বিক রোশনের সঙ্গেও। আজ সকাল সাড়ে নয়টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন ঋত্বিক, জ্যাকুলিন ও কে কে।

প্রথম দুই আসরের পর নানা জটিলতার কারণে গত বছর বন্ধ ছিল বিপিএল। এবার আবার নতুন করে নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়ে শুরু হচ্ছে সেলিব্রেটি এই টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। খেলা মাঠে গড়াবে ২২ নভেম্বর থেকে। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। তবে আজ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠছে টুর্নামেন্টটির। গতকাল সংবাদ সম্মেলনে বিসিবির মিডিয়া কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘ওপেনিং হিট হলে সিরিজটাও ভালো হবে। তাই আমরা জমকালো উদ্বোধনী অনুষ্ঠান করতে যাচ্ছি। সব কিছুই প্রস্তুত। এখন শুধু অপেক্ষা।’

 

বিপিএলের আগের আসরের উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতিয়ে ছিলেন বাপ্পী লাহিড়ী। 

এবারই প্রথমবারের মতো বিপিএলের ওপেনিং অনুষ্ঠানের জন্য আলাদা করে টাইটেল স্পন্সরশিপ দেওয়া হয়েছে। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হয়েছে ডিবিএল গ্রুপ। আর বিপিএল টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বিআরবি কেবলস। উদ্বোধনী অনুষ্ঠানে মোট বাজেট সাড়ে তিন কোটি টাকা। তবে উদ্বোধনী অনুষ্ঠান শেরেবাংলা স্টেডিয়ামের গ্যালারিতে বসে সরাসরি দেখার সুযোগ পাবেন মাত্র ৫ হাজার দর্শক।

আজ স্টেডিয়াম এলাকা থাকবে নিরাপত্তার চাদরে ঢাকা। এ সম্পর্কে শেখ সোহেল বলেন, ‘আশা করছি, নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। তাছাড়া আগের মতোই শেরেবাংলা স্টেডিয়ামের নিরাপত্তায় র‌্যাব-পুলিশ তো থাকছেই।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর