মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামে দর্শকের ঢল

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

চট্টগ্রামে দর্শকের ঢল

বিপিএল দেখতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কাল উপচে পড়েছিল দর্শক -বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইফুল্লাহ বাবু। সুদূর ক্যাম্পাস থেকে এসেছেন চিটাগাং ভাইকিংসকে মাঠে বসে সমর্থন দিতে। চিটাগাং ভাইকিংস বনাম বরিশাল বুলসের ম্যাচে গ্যালারিতে বসে সারাক্ষণ সমর্থন দিয়ে গেছেন প্রিয় দলকে। ম্যাচে প্রতিটা চার-ছক্কা আর বোলারদের উইকেট নেওয়ার পর উল্লাসে ফেটে পড়েন সাইফুল্লাহ। শুধু তিনি নন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চিটাগাং ভাইকিংসকে সমর্থন দিতে মাঠে হাজির হন প্রায় ১৪ হাজার দর্শক। ঢাকঢোল পিটিয়ে ভাইকিংসকে সমর্থন দিয়ে যায় শুরু থেকে শেষ পর্যন্ত। যদিও তাদের এ আনন্দ ম্যাচ শেষে বিষাদে পরিণত হয়। টুর্নামেন্টে ধারাবাহিক ভাবে পরাজয়ের বৃত্তের মধ্যে ঘুরপাক খেতে থাকা চিটাগাং ভাইকিংস এ ম্যাচেও বরিশাল বুলসের কাছে ৩৩ রানে হারলে ভগ্ন হৃদয় নিয়ে মাঠ ছাড়ে ভাইকিংস সমর্থকরা। তবে ম্যাচ দুধের স্বাদ ঘোলে মিঠায় নাঈম ও আমেরের দ্রুতগতির ৪৫ রানের জুটিতে।

বিপিএল চট্টগ্রাম পর্বকে বরণ করে নিতে আগে থেকেই বর্ণাঢ্য সেজে প্রস্তুত ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। গতকাল বেলা ১২টার পর থেকে স্টেডিয়াম এলাকায় শুরু হয়ে যায় দর্শক উন্মাদনা। দর্শক ঢল নামে সাগরিকার জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম অভিমুখে। কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা দলবেধে এসেছেন প্রিয় দলকে সমর্থন দিতে। বাদ যাননি গৃহিণী থেকে বৃদ্ধ। এমনকি পোশাক শ্রমিকরাও। প্রায় ২০ হাজার ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে টি-২০ ম্যাচ দেখতেই গতকাল ১৪ হাজারের বেশি দর্শক এসেছিলেন। কেউ হেঁটে, কেউ ভাড়ায় আবার কেউবা নিজস্ব যানবাহনে চড়ে ক্রিকেট উপভোগ করতে এসেছেন। খেলা শুরু হওয়ার আগেই কাণায় কাণায় পরিপূর্ণ হয়ে ওঠে গ্যালারি। লালসবুজের পতাকা, ভাইকিংসের সঙ্গে মিল রেখে লাল গেঞ্জি আর বড় বড় হরফে ৪, ৬ লেখা প্ল্যাকার্ড নিয়ে তারুণ্যের সব স্রোত এসে মিশেছে স্টেডিয়াম এলাকায়। হাজারের অধিক দর্শক টিকিট সংকটের কারণে মাঠে প্রবেশ করতে না পেরে হতাশা প্রকাশ করেছেন। তাদের দাবি অনেক টিকিট কালোবাজারে চলে গেছে বলে টিকিটের কৃত্রিম সংকট তৈরি হয়েছে।

বিপিএল চট্টগ্রাম পর্বে দর্শক ঢল পড়ায় দারুণ উচ্ছ্বাসিত বিসিবি’র সিনিয়র সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, ‘নিয়ম অনুযায়ী ম্যাচের কিছু টিকিট বোর্ড মেম্বার, দলের মালিক এবং স্পন্সরদের জন্য সংরক্ষণ করা হয়েছে। দর্শকদের ঢল দেখে কোটার টিকিট কমানোর চিন্তাভাবনা করছি। এ ব্যাপারে আজ রাতে বৈঠকে বসব। আশা করছি ওই বৈঠকে ফলপ্রসূ সিদ্ধান্ত আসবে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর