শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আর্সেনাল চেলসি নকআউটে

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করতে এবার অনেক কাঠখড় পোড়াতে হলো ইংলিশ ক্লাব আর্সেনাল এবং চেলসিকে। দুই দলের সামনেই একমাত্র শর্ত ছিল ম্যাচ জয়। দুই দলই শর্ত পূরণ করেছে নকআউট পর্ব খেলার জন্য। বুধবার গ্রিক ক্লাব অলিম্পিয়াকসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোল নিশ্চিত করেছে আর্সেনাল। পর্তুগিজ ক্লাব পোর্তোকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলতে স্থান করে নিয়েছে চেলসি।

আর্সেনালের জয়ের বিকল্প ছিল না। গ্রিক ক্লাব অলিম্পিয়াকস আগেই ৯ পয়েন্ট সংগ্রহ করে এফ গ্রুপের দুই নম্বরে অবস্থান করছিল। এ গ্রুপ থেকে বায়ার্ন মিউনিখের শীর্ষস্থান নিশ্চিত ছিল। আর্সেনালের সামনে একমাত্র পথ ছিল জয়। এমনকি ড্রও তাদেরকে গ্রুপ পর্ব থেকে ছিটকে দিত। তবে ফরাসি তারকা অলিভিয়ের গিরদের দুর্দান্ত হ্যাটট্রিকে জয় পেয়েছে গানাররা। গিরদ ২৯, ৪৯ ও ৬৭ মিনিটে গোল করে দলকে জয় উপহার দেন। অবশ্য আর্সেনালকে নকআউট পর্বের ড্রয়ে দ্বিতীয় পটেই থাকতে হচ্ছে। এর অর্থই হলো, নকআউট পর্বে গানারদের সামনে থাকবে তুলনামূলক কঠিন প্রতিপক্ষ। এমনকি সেটা বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদও হতে পারে!

চেলসির অবশ্য ড্র করলেই নকআউট পর্ব খেলার সুযোগ ছিল। হোসে মরিনহোর শিষ্যরা পোর্তোকে হারিয়েই নকআউট পর্ব নিশ্চিত করেছে। পোর্তোর মারক্যানোর আÍঘাতী গোলের পর চেলসির হয়ে গোল করেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। এ জয়ে জি গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্ব নিশ্চিত করল চেলসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর