শনিবার, ১২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

মাশরাফি-সাকিবের দ্বৈরথ

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফি-সাকিবের দ্বৈরথ

জাতীয় দলের দুই সতীর্থ মাশরাফি-সাকিব। বিপিএলের ফাইনালে ওঠার লড়াইয়ে আজ দুজন প্রতিপক্ষ। দুই দলের সাফল্য-ব্যর্থতা অনেকটাই নির্ভর করছে দুই টাইগারের উপর -বাংলাদেশ প্রতিদিন

রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস। লড়াইটা হবে শক্তির সঙ্গে বুদ্ধিমত্তার। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, নিজে যেমন বল-ব্যাটে ভয়ঙ্কর এক ক্রিকেটার, তেমনি তার দল রংপুর রাইডার্সে রয়েছে সেরা সেরা তারকা। আর মাশরাফি বিন মর্তুজার ভরসা তার ক্যারিশমেটিক ‘অধিনায়কত্ব’। ইনজুরির কারণে নিজে বোলিং করতে না পারলেও বুদ্ধিমত্তা দিয়েই কুমিল্লা ভিক্টোরিয়ানসকে গ্রুপ পর্বে শীর্ষে তুলেছেন।

গ্রুপ পর্বে উভয় দলই একে অপরের বিরুদ্ধে দুবার মুখোমুখি হয়েছিল। প্রথম দেখায় মাশরাফির কুমিল্লা হারিয়েছিল রংপুরকে। কিন্তু নিষেধাজ্ঞার কারণে সে ম্যাচে খেলতে পারেননি রংপুরের অধিনায়ক সাকিব আল হাসান। তবে ফিরতি ম্যাচে কুমিল্লাকে হারিয়েছে রংপুর। তাই প্লে-অফের আজকে কিছুটা হলেও এগিয়ে থাকবে সাকিব আল হাসানের দল।

মাশরাফির দলে প্রধান সমস্যা ইনজুরি। ম্যাশ নিজে তো শতভাগ সুস্থ নন, দলের সেরা তারকা শোয়েব মালিক, নুয়ান কুলাসেকারা, কামরুল ইসলাম রাব্বিরও হালকা চোট রয়েছে। তবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের জন্য সুখবর হচ্ছে তাদের স্থানীয় ক্রিকেটাররা দারুণ পারফর্ম করছেন। এখন নিয়মিত রান পাচ্ছেন ওপেনার ইমরুল কায়েস। আর বোলিংয়ে আবু হায়দার রনি তো রীতিমতো চমক সৃষ্টি করেছেন। ১৭ উইকেট শিকার করে সাকিব আল হাসানের সঙ্গে যৌথভাবে শীর্ষ উইকেট শিকারি। তা ছাড়া পাকিস্তানি দুই তারকা আহমেদ শেহজাদ ও আশার জাইদিও দারুণ পারফর্ম করছেন।

রংপুর রাইডার্সের ভরসার বড় আধার তো সাকিব আল হাসান নিজেই। প্রতিপক্ষের জন্য আতঙ্ক বিশ্বসেরা অলরাউন্ডার। তা ছাড়া ব্যাটিংয়ে ধারাবাহিকভাবে রান পাচ্ছেন জহুরুল ইসলাম অমি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর