সোমবার, ৪ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

সিলেটবাসীকে বিসিবির নতুন বছরের উপহার

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

নতুন বছরের শুরুতেই সিলেটবাসীকে দারুণ সুখবর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়াম আবারও মেতে ওঠবে চার-ছক্কার ছন্দে। সিলেটের মাটিতে বাংলাদেশের সঙ্গে টি-২০ সিরিজ খেলবে জিম্বাবুয়ে। প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা বিভাগীয় স্টেডিয়ামে চারটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত তবে। আগামী ১৪ জানুয়ারি সিরিজ উদ্বোধনের কথা। পরবর্তী ম্যাচগুলো ১৬, ১৮ ও ২১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন বিসিবির পরিচালক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। জিম্বাবুয়ের সঙ্গে জানুয়ারিতে কেবল টেস্ট সিরিজ খেলার কথা ছিল টাইগারদের। কিন্তু ২০১৬ সালের এশিয়া কাপ টি-২০ ও টি-২০ বিশ্বকাপ সামনে রেখে টি-২০ সিরিজ আয়োজনেই গুরুত্ব দেয় বিসিবি। এদিকে, এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজকও বাংলাদেশ। এ কারণে পূর্ব নির্ধারিত ভেন্যু ঢাকা ও চট্টগ্রামের মাঠ ফাঁকা না থাকায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামকেই বেছে নেওয়া হয় একমাত্র ভেন্যু হিসেবে।

শফিউল আলম চৌধুরী জানান- বাংলাদেশ-জিম্বাবুয়ে চারটি টি-২০ ম্যাচ সিলেটে অনুষ্ঠিত হবে। ২১ জানুয়ারির ম্যাচটি হয়তো দু’একদিন পেছাতে পারে। বাকি ম্যাচগুলো নির্ধারিত দিনে অনুষ্ঠিত হবে। খেলার জন্য বিভাগীয় ক্রিকেট স্টেডিয়াম পুরোপুরি প্রস্তুত রয়েছে।’

বর্তমানে আফগানিস্তানের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুবাইয়ে অবস্থান করছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ১০ জানুয়ারি শেষ ওয়ানডে খেলে বাংলাদেশের পথে রওয়ানা দেবে তারা।

২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হয় সিলেটে। টি-২০ দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে সিলেট। এই সিরিজ শেষে অবশ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কয়েকটি ম্যাচও গড়াবে সিলেট স্টেডিয়ামে।

সর্বশেষ খবর