শুক্রবার, ৮ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

এমিলির ভাবনায় শুধুই জয়

সাইফুল ইসলাম, যশোর

এমিলির ভাবনায় শুধুই জয়

সংবাদ সম্মেলনে এমিলি

চতুর্থ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের পর্দা উঠছে আজ। যশোর শামস-উল হুদা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সাফ চ্যাম্পিয়নশিপে ভরাডুবি ঘটলেও এই আসরে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। গ্রুপে অন্য দুটি দল হচ্ছে মালয়েশিয়া ও নেপাল। বাংলাদেশের লক্ষ্য শিরোপা। এ জন্য প্রয়োজন প্রতিটি ম্যাচে জয়। গতকাল হোটেল সিটি প্লাজায় আজকের ম্যাচ নিয়ে আয়োজন হয় এক সংবাদ সম্মেলনের। বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুটি দলই তাদের লক্ষ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন। সাফ চ্যাম্পিয়নশিপে ব্যর্থতার জন্য নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন মামুনুল ইসলাম। সেই হিসেবে বঙ্গবন্ধু গোল্ডকাপে নতুন অধিনায়কই দেখার কথা ছিল। কিন্তু বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের অনুরোধ ফেলতে পারেননি তিনি। তাই বঙ্গবন্ধু গোল্ডকাপে তার নেতৃত্বেই জাতীয় দল মাঠে নামবে।

সংবাদ সম্মেলনে অবশ্য কাল মামুনুল উপস্থিত ছিলেন না। অভিজ্ঞ ফুটবলার জাহিদ হাসান এমিলি। তিনি বলেন, সাফে যা ঘটে গেছে তা অতীত। বঙ্গবন্ধু গোল্ডকাপের মাধ্যমে আমরা ঘুরে দাঁড়াতে চাই। লক্ষ্য আমাদের একটাই ট্রফি জয়। প্রতিটি ম্যাচে জয় পেয়ে সে পথে হাঁটতে চাই। তাই উদ্বোধনী ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না বাংলাদেশ। শ্রীলঙ্কাকে হালকা চোখে দেখছি না। তারা যথেষ্ট শক্তিশালী দল। বুঝে শুনে খেলতে পারলে সহজভাবেই জেতা সম্ভব। এমিলি বলেন, দলের মধ্যে চমত্কার সমন্বয় রয়েছে। আশা রাখি দেশবাসীকে নতুন বছরে ট্রফি উপহার দিতে পারব।

শ্রীলঙ্কার কোচ সাম্পাত পেরেরা বলেন, সাফে আমরা সেমিফাইনাল খেলেছি। বাংলাদেশ পারেনি। এরপরও আমরা বাংলাদেশকে দুর্বল ভাবছি না। আমি মনে করি নিজেদের দেশে এই টুর্নামেন্টে বাংলাদেশই ফেবারিট। জিততে হলে আমাদের সেরা পারফরম্যান্স শো করতে হবে। আশা রাখি, আমরা তা পারব। তিনি বলেন, সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া শ্রীলঙ্কার আটজন খেলোয়াড়ই দেশে ফিরে গেছে। সে জায়গায় খেলবে বয়সভিত্তিক খেলোয়াড়। তবে বঙ্গবন্ধু গোল্ডকাপে শ্রীলঙ্কা জাতীয় দল নামেই অংশ নিচ্ছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর