মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

বসুন্ধরা ওপেনে ৩০ দেশের গলফার

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা ওপেনে ৩০ দেশের গলফার

বসুন্ধরা বাংলাদেশ ওপেন দ্বিতীয় আসরের পর্দা উঠছে আগামীকাল। এবার অংশ নিচ্ছে বিশ্বের ৩০টি দেশের গলফার। এর মধ্যে বাংলাদেশের ৩১ গলফার, বাকি ১০৭ জন গলফার বিদেশি। তাদের নিবন্ধন সম্পন্ন হয়েছে। অধিকাংশ গলফার বাংলাদেশে চলেও এসেছেন। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে গিয়ে দেখা যায় গলফারদের মিলনমেলা। দেশি-বিদেশি গলফাররা মিলেমিশে শেষ মুহূর্তের অনুশীলন সেরে নিচ্ছেন।

গত আসরের চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের মারদান মামতও এবার রেজিস্ট্রেশন করেছেন। রয়েছেন থাইল্যান্ডের তারকা গলফার থেয়র্ন উইরাচানও। এ ছাড়া ভারতের তারকা গলফাররাও রয়েছেন।

গত আসরে আবহাওয়া ভালো না থাকার কারণে অনেকেই বাংলাদেশে আসার ব্যাপারে আগ্রহ দেখাননি। কিন্তু এবার অনেকেই আসতে চাচ্ছেন। এশিয়ান ট্যুরের অফিশিয়াল ওয়েবসাইটে দেখা যায়, নিবন্ধিত ১৩৮ গলফার ছাড়াও অপেক্ষমাণ তালিকায় রয়েছেন আরও ২৪ জন গলফার।

আয়োজকরাও টুর্নামেন্টকে জমকালো করতে সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছেন। বিদেশি গলফারদের জন্য ১০৭ জন ক্যাডিও প্রস্তুত রাখা হয়েছে। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে বসুন্ধরা বাংলাদেশ ওপেনের ক্যাডি মাস্টার মো. ইউনুস আলী বলেন, ‘আমরা ক্যাডি প্রস্তুত রেখেছি। কেউ কেউ অবশ্য ক্যাডি সঙ্গে করেও নিয়ে আসতে পারেন। যাদের দরকার হবে, আমরা তাদের জন্যই প্রস্তুত রেখেছি।’

গলফে এই ক্যাডিরাই গলফারদের স্ট্রিক বহন করে থাকেন। বিদেশি গলফারদের কোর্স সম্পর্কে নানা রকম দিকনির্দেশনাও দিয়ে থাকেন। তবে ক্যাডি যে শুধু স্থানীয় কেউ হবেন এমন নয়, অনেক গলফার আবার সঙ্গে করে ক্যাডিও নিয়ে আসেন। ক্যাডিরা অনেক সময় কোচের ভূমিকাও পালন করে থাকেন।

সর্বশেষ খবর