সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

লা লিগায় ত্রিমুখী লড়াই

ক্রীড়া ডেস্ক

লা লিগায় ত্রিমুখী লড়াই

হ্যাটট্রিকের পর উল্লসিত সুয়ারেজ

লা লিগা এখন উত্তপ্ত লড়াইয়ের ময়দান। যেখানে প্রতিপক্ষগুলো কোনোভাবেই পিছু হঠতে রাজি নয়। শিরোপা রেসের ময়দানে সমান্তরালে থেকে ছুটে চলেছে বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। এক পয়েন্ট পিছনে থেকে হুঙ্কার ছাড়ছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদও। শনিবার মাঠে নেমেছিল লা লিগার শিরোপা প্রত্যাশী তিনটা দলই। জয় নিয়েই মাঠ ছেড়েছে সবাই। রেয়ো ভলকানোর মাঠে ২-০ গোলে পিছিয়ে থেকেও ৩-২ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদ ভিনসেন্ট ক্যালডেরনে ১-০ গোলে হারিয়েছে মালাগাকে। প্রতিপক্ষ দুই দলের জয়ের খবর নিয়েই মাঠে নেমেছিল বার্সেলোনা। কাতালানরা ন্যু ক্যাম্পে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পোর্টিং গিজনকে।

লুইস সুয়ারেজ যেন ভিন গ্রহ থেকে ফুটবল শিখে এসেছেন। বার্সেলোনার চরম দুঃসময়ে মেসি-নেইমারকে ছাপিয়ে গেছেন উরুগুইয়ান এ তারকা। দিন কয়েক আগেই দুর্দান্ত এক হ্যাটট্রিকে দলকে উপহার দিয়েছিলেন মৌসুমের সেরা জয়। শনিবার আরও একবার আলো ছড়ালেন ন্যু ক্যাম্পে। তার গোল চতুষ্টয়ে বার্সেলোনা ৬-০ ব্যবধানে উড়িয়ে দিল স্পোর্টিং গিজনকে। একটি করে গোল করেছেন মেসি-নেইমারও। দুর্দান্ত এ জয়ের পরও অবশ্য লা লিগার শিরোপা জয়ের কোনো নিশ্চয়তা পাচ্ছে না কাতালানরা। বাকি থাকা তিনটা লিগ ম্যাচেও জিততে হবে এমনি করে। অবশ্য দল যাই করুক, মেসি-সুয়ারেজ-নেইমার চলতি মৌসুমে ছাড়িয়ে গেছেন নিজেদেরই। তিনজন মিলে চলতি মৌসুমে বার্সেলোনার জার্সিতে এরই মধ্যে করেছেন ১২২ গোল (সুয়ারেজ ৫৩, মেসি ৪০ ও নেইমার ২৯টি)। এখনো বেশ কয়েকটা ম্যাচ বাকি মৌসুমের। এ বার্সা ত্রয়ী নতুন এক মাইলফলকই স্থাপন করতে যাচ্ছেন এবার! বার্সা ত্রয়ীর বিপরীতে রিয়ালত্রয়ী (রোনালদো, বেনজেমা ও বেলে) করেছেন ৯২ গোল (রোনালদো ৪৭, বেনজেমা ২৭ ও বেলে ১৮টি)।

শনিবার পরাজয়ের কিনারা থেকেই ফিরে এসেছে রিয়াল মাদ্রিদ। রেয়ো ভলকানোর মাঠে প্রথম ১৫ মিনিটেই ২-০ গোলে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। অবশ্য প্রথমার্ধেই বেলে এক গোল পরিশোধ করেন। দ্বিতীয়ার্ধে ভাজকুয়েজ ও বেলের গোল রিয়াল মাদ্রিদকে জয় উপহার দেয়। অ্যাটলেটিকো মাদ্রিদ কোরেয়ার একমাত্র গোলে মালাগাকে হারিয়েছে। লা লিগায় বর্তমানে ৩৫ ম্যাচে ৮২ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদেরও। তবে হেড-টু-হেড আর গোল ব্যবধানে অনেক এগিয়ে আছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ ৩৫ ম্যাচে সংগ্রহ করেছে ৮১ পয়েন্ট।

পয়েন্ট তালিকার সেরা পাঁচ

দল   ম্যাচ   পয়েন্ট

বার্সেলোনা    ৩৫   ৮২

অ্যাটলেটিকো   ৩৫   ৮২

রিয়াল মাদ্রিদ  ৩৫   ৮১

ভিয়ারিয়াল    ৩৪   ৬০

অ্যাথলেটিক    ৩৫   ৫৫

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর