মঙ্গলবার, ১০ মে, ২০১৬ ০০:০০ টা

বৃষ্টি আইনে রূপগঞ্জের জয়

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টি আইনে রূপগঞ্জের জয়

আবাহনীকে হারানোর দুই নায়ক সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন —বাংলাদেশ প্রতিদিন

কোনো রকম বাধা বিপত্তি ছাড়াই পার হয় ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটের চতুর্থ রাউন্ড। কিন্তু পঞ্চম রাউন্ডে এসে বৃষ্টি বাধায় পড়ে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট ক্রিকেট লিগটি। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দুই শিরোপা প্রত্যাশী আবাহনী ও লিজেন্ড অব রূপগঞ্জের (এলআরবি) হেভিওয়েট ম্যাচটি বাধাগ্রস্ত হয় বৃষ্টিতে। বৃষ্টিতে কাটা পড়া ম্যাচটি ২১ রানে জিতেছে রূপগঞ্জ। রূপগঞ্জ জিতেছে টার্গেট তাড়া করে। জিতেছে ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে। পঞ্চম রাউন্ডে গতকালের জয়টি রূপগঞ্জের তৃতীয় এবং আবাহনীর দ্বিতীয় হার। ২৫৬ রান তাড়া করতে নেমে ম্যাচটি যখন বন্ধ হয়ে যায়, তখন রূপগঞ্জ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। ২০ বলে দরকার তখন মাত্র ১১ রান  এবং হাতে ছিল ৫ উইকেট। অথচ ডিএল মেথড অনুযায়ী আবাহনীর রান ছিল ২২৪।

আবাহনী গতকাল খেলতে নামে চতুর্থ জয়ের সন্ধানে। রূপগঞ্জ নামে তৃতীয় জয়ের টার্গেটে। এমন সমীকরণের ম্যাচে প্রথমে আবাহনী নির্বিঘ্নে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ২৫৫ রান করে। অধিনায়ক তামিম ইকবাল হাফসেঞ্চুরি করেন। ৫৪ রানের ইনিংসটি খেলেন ৬৪ বলে ৭ চার ও এক ছক্কায়। চলতি প্রিমিয়ার লিগে তামিমের এটা তৃতীয় হাফসেঞ্চুরি। প্রথম ম্যাচে ব্যর্থ হলেও শেখ জামালের বিপক্ষে খেলেছিলেন ৯০ রানের ইনিংস। এরপর পঞ্চাশোর্ধ ইনিংস খেলেন ভিক্টোরিয়ার বিপক্ষে। ম্যাচে শুধু তামিম নন, হাফসেঞ্চুরি করেন অনূর্ধ্ব-১৯ দলের সেরা ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। ৭২ রানের ইনিংসটি খেলেন শান্ত ৮২ বলে ১ ছক্কা ও ৬ চারে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে মোসাদ্দেক হোসেন সৈকত ৬৭ রানের অপরাজিত থাকেন ৭৫ বলের খরচে ৪ চার ও ১ ছক্কায়। জাতীয় দলের বাঁ হাতি পেসার আবু হায়দার রনি ৩ উইকেট নেন ৪৮ রানের খরচে। টার্গেট ২৫৬ রান। ১১ রানে হারায় ওপেনার জুনায়েদ সিদ্দিককে। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন যোগ করেন ২১ ওভারে ১২৭ রান। দুজনের গড়ে দেওয়া ভিতেই জয় পায় রূপগঞ্জ। অনেক দিন পর পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেন বাঁ হাতি ওপেনার সৌম্য। ৮৪ রানের ম্যাচসেরা ইনিংসটি খেলেন সৌম্য ৮৯ বলে। যাতে ছিল ২টি ছক্কা ও ৯টি চার। আরেক হাফ সেঞ্চুরিয়ান মিঠুনের ৭৫ রানের ইনিংসটি সাজানো ছিল ৭৫ বলে। দুজনের গড়ে দেওয়া ভিতকে কাজে লাগিয়ে বাকি কাজটুকু সারেন অধিনায়ক মোশাররফ রুবেল ও নাহিদুল আলম। ৩৪ রানে ২ উইকেট নিয়ে আবাহনীর সফল বোলার ছিলেন সাকলাইন সজীব। আবাহনী এর আগে শেষ বলের ছক্কায় হেরেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের  কাছে। গতকাল হারল। রূপগঞ্জ হেরেছিল মোহামেডানের কাছে। টাই করেছিল ভিক্টোরিয়া স্পোর্টিংয়ের সঙ্গে। পঞ্চম রাউন্ড শেষে রূপগঞ্জের পয়েন্ট ৭ এবং আবাহনীর ৬।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী : ২৫৫/৬, ৫০ ওভার (তামিম ইকবাল ৫৪, লিটন দাস ১৯, বিশলা ২৭, নাজমুল হোসেন শান্ত ৭২, মোসাদ্দেক হোসেন ৬৭*, অতি. ১২। আবু হায়দার রনি ৩/৪৮, তাইজুল ইসলাম ২/৫০, মোশাররফ হোসেন ১/৪১)।

লিজেন্ড অব রূপগঞ্জ : ২৪৫/৫, ৪৬.৪ ওভার (সৌম্য সরকার ৮৪, মোহাম্মদ মিঠুন ৭৫, আসিফ আহমেদ ১৯, মোশাররফ হোসেন ২৫*, নাহিদুল ইসলাম ২৫। সাকলাইন সজীব ২/৩৪, মোসাদ্দেক হোসেন ১/৪৬, নাজমুল হোসেন শান্ত ১/৪৯,

তাসকিন আহমেদ ১/৩৬)। 

ফল : লিজেন্ড অব রূপগঞ্জ ২১ রানে জয়ী

(ডিএল মেথড)।

ম্যাচসেরা : সৌম্য সরকার

সর্বশেষ খবর