মঙ্গলবার, ১০ মে, ২০১৬ ০০:০০ টা

কী অপেক্ষা করছে লা লিগায়

ক্রীড়া ডেস্ক

কী অপেক্ষা করছে লা লিগায়

স্প্যানিশ লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের পরাজয়ে লড়াইটা এখন দাঁড়িয়েছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মধ্যে। রবিবার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের জয়ের রাতে অ্যাটলেটিকো মাদ্রিদ ২-১ গোলে হেরে গেছে লেভান্তের কাছে। বার্সেলোনা ৫-০ গোলে শহুরে প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে এবং রিয়াল মাদ্রিদ ৩-২ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে। এ অবস্থায় শেষদিনের রোমাঞ্চে পৌঁছেছে লা লিগা। তবে রোমাঞ্চকর দিনটা কেবল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ ভক্তরাই উপভোগ করতে পারবেন!

আগামী রবিবার লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনা মুখোমুখি হচ্ছে গ্রানাডার। একইদিনে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হচ্ছে দিপোর্তিভো লা করোনার। দুই দলই অ্যাওয়ে ম্যাচ খেলতে নামবে মৌসুমের শেষদিনে। প্রতিপক্ষ হিসেবে বার্সেলোনার জন্য গ্রানাডা এবং রিয়াল মাদ্রিদের জন্য দিপোর্তিভো খুবই সহজ। প্রথম লেগে দিপোর্তিভোকে ৫-০ গোলে হারিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। বার্সেলোনা ৪-০ গোলে হারিয়েছে গ্রানাডাকে। সেই হিসেবে লা লিগার দুই জায়ান্ট ক্লাবেরই জয় পাওয়ার কথা। তবে কথায় আছে, পচা শামুকেই নাকি পা কাটে। বার্সেলোনার পা যদি পচা শামুকে কাটে তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সামনে লা লিগা জয় করার সুযোগ থাকবে। সেক্ষেত্রে দিপোর্তিভোর বিপক্ষে জয় পেলেই হয় তাদের। কিন্তু বার্সেলোনা গ্রানাডার বিপক্ষে জিতলে কোনো সুযোগ থাকবে না জিনেদিন জিদানের শিষ্যদের সামনে। এবার শিরোপা জিতলে রিয়াল মাদ্রিদের হবে ৩৩তম। আর বার্সেলোনা জিতলে তাদের হবে ২৪তম!

রবিবারের পর বার্সেলোনার স্প্যানিশ কোচ লুইস এনরিকে বলছেন, ‘আমাদের মৌসুমটা গ্রানাডার মাঠে শেষ করতে হবে। জয় করতে হবে লিগ শিরোপা। কারণ, অনেকগুলো সপ্তাহ আমরাই শীর্ষে ছিলাম। এটা আমাদেরই প্রাপ্য।’ তবে বাস্তবতাও স্বীকার করেন এ স্প্যানিয়ার্ড। শেষ ম্যাচটা যে সহজ হবে না তা তিনি ভালোই জানেন। তাছাড়া বাড়তি একটা চাপ নিয়েই খেলতে নামবে তারা।

সর্বশেষ খবর