মঙ্গলবার, ১৭ মে, ২০১৬ ০০:০০ টা

পরাজয়ের হ্যাটট্রিক আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক

জয়ের ধারায় ফিরতে ভারত থেকে মনোজ তিওয়ারিকে উড়িয়ে আনে আবাহনী। ভারতীয় ক্রিকেট দলে ১২টি ওয়ানডে খেলার অভিজ্ঞতাপুষ্ট তিওয়ারি খেললেও হারের খোলশ থেকে বেরোতে পারেনি ধানমন্ডি পাড়ার দলটি। উল্টো পয়েন্ট টেবিলের তলানির দল কলাবাগান ক্রিকেট একাডেমির কাছে ৩ উইকেটে হেরে শিরোপা রেস থেকে প্রায় ছিটকে পড়েছে আবাহনী। বিপরীতে আবাহনীকে হারিয়ে ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে মৌসুমের প্রথম অঘটনের জন্ম দিয়েছে কলাবাগান সিএ। পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার হাতছানি ছিল লিজেন্ড অব রূপগঞ্জের। কিন্তু সেই সুযোগটি হাতছাড়া করেছে দলটি। অবশ্য রূপগঞ্জকে ৬০ রানে হারিয়ে শিরোপা রেসে ফিরেছে গত মৌসুমের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক।

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে উপস্থিত হাজার খানেক দর্শক উপভোগ করেছে বিগ স্কোর ম্যাচ। শিরোপা প্রত্যাশী আবাহনী প্রথমে ব্যাট করে রান করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮২। দুই ওপেনার তামিম ইকবাল ও অভিষেক মিত্র ১৭.৩ ওভারে ৮৮ রানের ভিত দেন। তামিম সাজঘরে ফিরেন ৫২ বলে ৪৮ রানের ইনিংস খেলে। অভিষেকের ৮২ বলে ৬৩ রানের ইনিংসে ছিল ৮ চার। কলকাতা থেকে উড়ে আসা তিওয়ারি ৪০ রানের ইনিংস খেলেন ৫০ বলে মাত্র ৩ চারে। শেষ দিকে মোসাদ্দেক হোসেন ৪০ বলে ৪২ রান করলে আবাহনীর ইনিংস সম্মানজনক ২৮২ রানে পৌঁছায়। কলাবাগান ক্রিকেট একাডেমির পক্ষে অধিনায়ক মাহামুদুল হাসান ৩ উইকেট নেন ৫২ রানের খরচে। টার্গেট ২৮৩ রান। অধিনায়ক মাহামুদুলের সেঞ্চুরিতে ৩.১ ওভার হাতে রেখে অবিশ্বাস্য জয় তুলে নেয় কলাবাগান সিএ। মাহামুদুল ৪ নম্বরে ব্যাট করতে নেমে সাকলাইন সজিবের শিকার হওয়ার আগে ১০৬ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। ১১১ বলের ইনিংসটিতে ছিল ১১টি চার ও ৩টি ছক্কা। শেষ দিকে অবশ্য তাপশ ঘোষ আক্রমণাত্মক ৪২ রানের ইনিংস খেলে জয় সহজ করে দেন। ৭ ম্যাচে আবাহনীর এটা চতুর্থ হার এবং কলাবাগান ক্রিকেট একাডেমির প্রথম জয়।

লিজেন্ড অব রূপগঞ্জের সুযোগ ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। প্রাইম ব্যাংককে হারালেই উঠে যেত পয়েন্ট টেবিলের শীর্ষে। কিন্তু পারেনি। বিকেএসপিতে প্রথমে ব্যাট করে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংক ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৯ রান করে। সোহান ১০৮ রানের ইনিংস খেলেন ১১২ বলে ৭ চার ও ২ ছক্কায়। ওপেনার মেহেদি মারুফর খেলেন ৭৫ রানের ইনিংস। ৩০০ রানের টার্গেটে খেলতে নেমে ৪৫.৫ ওভারে ২৩৯ রানে গুটিয়ে যায় লিজেন্ড অব রূপগঞ্জ। দলটির পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন ভারতীয় ক্রিকেটার জালাঝ সাক্সেনা। এই জয়ে প্রাইম ব্যাংকের পয়েন্ট ৭ ম্যাচে ৮ এবং হারে রূপগঞ্জের পয়েন্ট ৯।

সর্বশেষ খবর