মঙ্গলবার, ২৪ মে, ২০১৬ ০০:০০ টা

বার্সার ডাবল

ক্রীড়া ডেস্ক

বার্সার ডাবল

লুইস এনরিকে দলের দায়িত্ব নেওয়ার পর দুরন্ত বার্সেলোনার গতি আরও অনেকটা বেড়েছিল। সেই গতিতেই তারা গত মৌসুমে জয় করেছে ট্রেবল। লা লিগা আর কোপা দেল রে কাপের পাশাপাশি জিতেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও। এরপর আরও একটা মৌসুমে কাতালানরা খেলল দুর্দান্ত। জয় করল ডাবল। গত রবিবার গভীর রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ভিসেন্ট ক্যালডেরনে কোপা দেল রে কাপের ফাইনালে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এ নিয়ে কাপে ২৮ নম্বর শিরোপা জিতল কাতালানরা। ২৩টি শিরোপা জিতে বার্সেলোনার ঠিক পরেই আছে অ্যাথলেটিক বিলবাও। রিয়াল মাদ্রিদ এ টুর্নামেন্টে ১৯ বার চ্যাম্পিয়ন হয়েছে।

গত রবিবার ভিসেন্ট ক্যালডেরনে কোপা দেল রে কাপের ফাইনালটা ফুটবলভক্তদের জন্য অনেকটাই ছিল হতাশার। ম্যাচের শুরু থেকেই দুই দল ছিল আগ্রাসী। আর্জেন্টাইন তারকা মাসকারেনো ম্যাচের ৩৬ মিনিটেই লালকার্ডের ইশারায় মাঠ ছাড়েন। ১০ জন নিয়ে খেলতে গিয়েও অবশ্য বার্সেলোনার তেমন একটা সমস্যা হয়নি। নির্ধারিত সময়ের মধ্যে কোনো দলই গোল করতে পারেনি। ৯২ মিনিটে সেভিয়ার আর্জেন্টাইন মিডফিল্ডার বানেগা লালকার্ড দেখেন। এরপর ম্যাচের একেবারে শেষ দিকে সেভিয়ার পর্তুগিজ ডিফেন্ডার ড্যানিয়েল ক্যারিকোও লালকার্ড দেখে বাইরে চলে যান। তিনটা লালকার্ড ছাড়াও পুরো ম্যাচে ছিল ১০টা হলুদকার্ড! এ ছাড়া ম্যাচে লুইস সুয়ারেজের ইনজুরি আরও হতাশ করে দেয় ফুটবলভক্তদের। আর ম্যাচ শুরুর আগেই দুই পক্ষে ভক্তদের মধ্যে ছিল চরম উত্তেজনা। মাদ্রিদ কর্তৃপক্ষ গ্যালারিতে কাতালুনিয়ার পতাকা ওড়ানোর ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল। বার্সেলোনাভক্তরা এর প্রতিশোধ নিল চরমভাবে। ভিসেন্ট ক্যালডেরনে স্প্যানিশ জাতীয় সংগীতকেই তারা ব্যঙ্গ করল! নির্ধারিত সময় পর্যন্ত চরম উত্তেজনাকর ম্যাচটা ড্রতেই ছিল। তবে অতিরিক্ত মিনিটে জর্দি আলবা (৯৭) ও নেইমারের (১২২) গোল বার্সেলোনাকে ঠিকই জয় উপহার দেয়। ম্যাচসেরার পুরস্কার জিতেন বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। বছরের দ্বিতীয় শিরোপা জিতে কাতালানরা চ্যাম্পিয়ন্স লিগে পরাজয়ের বেদনা অনেকটাই ভুলে গেল।

বার্সেলোনার অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা কোপা দেল রে কাপ জিতে বলেছেন, ‘এটা ছিল অসাধারণ একটা ফাইনাল। আর এ ট্রফি আমাদের জন্য চমৎকার একটা মৌসুমের শেষ উপহার।’ ইনিয়েস্তার মতোই উচ্ছ্বসিত বার্সেলোনার অন্যরা।

সর্বশেষ খবর