Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ৮ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৭ জুন, ২০১৬ ২৩:২৯
দুই ‘ভায়রা’র লড়াই
ক্রীড়া প্রতিবেদক
দুই ‘ভায়রা’র লড়াই

মুশফিজুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ— জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার। সতীর্থ ছাড়াও তাদের মধ্যে আরেকটি সম্পর্ক রয়েছে— তারা একে অপরের ‘ভায়রা’। শ্বশুরবাড়ির আত্মীয়দের মধ্যে নাকি সবচেয়ে মধুর সম্পর্ক থাকে ভায়রাদের মধ্যে! মাহমুদুল্লাহ ও মুশফিকের মধ্যে সম্পর্কটাও যে অনেক মধুর সেটা তাদের পরস্পরের প্রতি আচরণ দেখে বোঝা কঠিন নয়। কিন্তু আজ তারা একে অপরের শত্রু! ঢাকা প্রিমিয়ার লিগে আজ মুখোমুখি হতে যাচ্ছেন দুই ভায়রা। মুশফিকের মোহামেডান খেলবে মাহমুদুল্লাহর শেখ জামালের বিরুদ্ধে।

সম্পর্কে মাহমুদুল্লাহ বড়, মুশফিক ছোট! আজ বড় ভায়রাকে অগ্নিপরীক্ষা দিতে হবে ছোট ভায়রার সামনে। আজকের ম্যাচে হারলেও সুপার লিগে নিশ্চিত হতে পারে মোহামেডানের। কেন না মুশফিকদের নেট রানরেট অনেক ভালো। অন্যদিকে শেখ জামালকে শুধু জিতলেই হবে না পাশাপাশি রানরেট বাড়াতে হবে অনেক বেশি। আর হারলে রেলিগেশন লিগও খেলতে হতে পারে। কেন না যদি দিনের আরেক ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিরুদ্ধে জিতে যায় ব্রদার্স ইউনিয়ন।

এখন ব্রাদার্সের পয়েন্ট ৮, শেখ জামালের ১০। তবে জামালের চেয়ে নেট রানরেটে এগিয়ে ব্রাদার্স। তাই মাহমুদুল্লাহর দল হারলে এবং ব্রাদার্স জিতে গেলে দুই দলের পয়েন্ট হবে সমান ১০ করে। তখন যারা নেট রানরেটে এগিয়ে থাকবে তারাই রক্ষা পাবে রেলিগেশন লিগ। তবে ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে কলাবাগান ক্রিকেট একাডেমি ও ক্রিকেট কোচিং স্কুলের (সিসিএস) রেলিগেশনে খেলা। তাই আজ একটা শঙ্কা নিয়েই মাঠে নামবে শেখ জামাল।

আজ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ভিক্টোরিয়া খেলবে গাজী গ্রুপের বিরুদ্ধে। আগের ম্যাচ জিতেই সুপার লিগ নিশ্চিত করে ফেলেছে ভিক্টোরিয়া। তবে গাজী গ্রুপের জন্য ম্যাচটি ‘ডু অর ডাই’। নেট রানরেট ভালো থাকায় এ ম্যাচে জয় পেলেই সুপার লিগ নিশ্চিত হয়ে যাবে গাজী গ্রুপের।

ইতোমধ্যেই রেলিগেশনের তিন দলের মধ্যে নিশ্চিত হয়ে গেছে দুই দল। তৃতীয় দল হিসেবে ব্রাদার্স নাকি শেখ জামাল যাবে সেটা নির্ধারিত হবে আজ। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে শুরু থেকেই জমজমাট লড়াই হচ্ছে। শেষ ম্যাচ পর্যন্তও নিশ্চিত হয়নি কোন ছয় দল সুপার লিগে খেলবে। তাছাড়া শীর্ষে থাকা দলও যে খুব বেশি এগিয়ে সেটাও নয়। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে প্রাইম দোলেশ্বর। সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আবাহনী। সুপার লিগ নিশ্চিত করা ভিক্টোরিয়া ও রূপগঞ্জের পয়েন্ট ১৩ করে। তবে আজ দুই দলের সামনেই রয়েছেন শীর্ষে ওঠার হাতছানি। গতকাল কলাবাগান ক্রিকেট একাডেমি হারিয়েও সুপার লিগ নিশ্চিত করতে পারেনি মাশরাফি বিন মর্তুজার কলাবাগান ক্রীড়া চক্র।




up-arrow