Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১০ জুন, ২০১৬ ২২:৩৭
শেখ রাসেল-চট্টগ্রাম আবাহনী হাইভোল্টেজ ম্যাচ
ক্রীড়া প্রতিবেদক
শেখ রাসেল-চট্টগ্রাম আবাহনী হাইভোল্টেজ ম্যাচ
বল দখলের লড়াইয়ে মোহামেডান ও রহমতগঞ্জের ফুটবলাররা —বাংলাদেশ প্রতিদিন

মৌসুমের প্রথম ট্রফি স্বাধীনতা কাপেই তাদের দেখা হয়েছে। দুর্ভাগ্য বলতে হয় শেখ রাসেল ক্রীড়া চক্রের। প্রথমে গোল করেও সেমিফাইনালে টাইব্রেকারে হেরে যায় চট্টগ্রাম আবাহনীর কাছে। এরপর ফাইনালে ঢাকা আবাহনীকে হারিয়ে মৌসুমের প্রথম ট্রফি জিতে নেয় চট্টগ্রাম আবাহনী। আজ ওয়ালটন ফেডারেশন কাপে মুখোমুখি হচ্ছে শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনী। সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। গ্রুপ পর্বের লড়াই। এই গ্রুপের আরেক দল হচ্ছে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র। সেক্ষেত্রে আজ যারা জিতবে তাদের কোয়ার্টার ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত হয়ে যাবে।

ঘরোয়া ফুটবল আসরে শক্তির দিক দিয়ে এবার কেউ কারও চেয়ে কম নয়। চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল একাধিক তারকা ফুটবলার নিয়ে সেরা দল গড়েছে। অবশ্য শেখ জামালের মামলার কারণে তারকারা স্বাধীনতা কাপে খেলতে পারেননি। আইনি জটিলতা কেটে যাওয়ায় আজ ম্যাচে তারা অংশ নিতে পারেন। চট্টগ্রাম আবাহনীতে মামুনুল, রায়হান, সোহেল, ইয়াসিন, নাসির ও শেখ রাসেলে জামাল ভূঞা, আলমগীর রানা মাঠে নামলে দুই দলের লড়াইয়ে আকর্ষণ বেড়ে যাবে। ভালো মানের বিদেশি খেলোয়াড়ও রয়েছে দুই দলে।

হাইভোল্টেজ ম্যাচটি আজ শেখ রাসেলের জন্য প্রতিশোধের। স্বাধীনতা কাপে দুর্ভাগ্যক্রমে হেরে ফাইনালে উঠতে পারেনি। মৌসুমে প্রতিটি ট্রফি জেতার লক্ষ্যে শেখ রাসেল এবার শক্তিশালী দল গড়েছে। কিন্তু প্রথমটা হাতছাড়া হয়ে যায়। এখন আর কিছু মিস করতে চায় না। ফেডারেশন কাপ জিতে লিগে উজ্জীবিত হয়ে মাঠে নামতে চায় দেশের আলোচিত দলটি। অন্যদিকে ঘরোয়া ফুটবলে প্রথম ট্রফি জিতে চট্টগ্রাম আবাহনীর আত্মবিশ্বাস বেড়ে গেছে। তাদের লক্ষ্য সাফল্য ধরে রাখা।

স্বাধীনতা কাপে রক্ষণভাগে শেখ রাসেলের দুর্বলতা চোখে পড়েছে। ভালো খেলেও শেষ মুহূর্তে গোল খেতে হয়। অবশ্য জামাল ভূঞার মতো তারকা ফুটবলার মাঠে নামলে রক্ষণভাগের ওপর চাপটা কম পড়বে। কারণ জামাল যদি তার স্বাভাবিক নৈপুণ্য দেখাতে পারেন তাহলে বরং চট্টগ্রাম আবাহনীকে আক্রমণ সামাল দিতে হিমশিম খেতে হবে। তবে মামুনুলদের কড়া মার্কিংয়ে না রাখলে যে কোনো সময় বিপদ ঘটে যেতে পারে। সন্ধ্যার আগে আজ বিকাল ৪টায় দিনের প্রথম ম্যাচে লড়বে শেখ জামাল ধানমন্ডি ও উত্তর বারিধারা।




up-arrow