Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১২ জুন, ২০১৬ ২২:৪৪
মোহামেডানকে উড়িয়ে দিল রূপগঞ্জ
ক্রীড়া প্রতিবেদক
মোহামেডানকে উড়িয়ে দিল রূপগঞ্জ
আরও একটি উইকেট তুলে নিল প্রতিপক্ষ মোহামেডানের। মিরপুর স্টেডিয়ামে উচ্ছ্বসিত লিজেন্ড রূপগঞ্জের ক্রিকেটাররা। ম্যাচে তারা বড় ব্যবধানে জিতেছে —বাংলাদেশ প্রতিদিন

প্রথম পর্বে সুযোগ ছিল শীর্ষে থেকে লিগ শেষ করার। কিন্তু নিজেদের কিছু কিছু ভুলে সেটা করতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। তারপরও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ছিল দলটি। গতকাল ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগের সূচনা ম্যাচে জয় তুলে নিয়েছে রূপগঞ্জ এবং ১০৪ রানের পাহাড়সম ব্যবধানে হারিয়েছে আরেক শিরোপা প্রত্যাশী মোহামেডানকে। সে সঙ্গে প্রথম পর্বে হারের প্রতিশোধও নিল খালেদ মাসুদ পাইলটের দলটি। প্রথম পর্বে শীর্ষে থেকেই শেষ করেছে মতিঝিল পাড়ার দল ভিক্টোরিয়া স্পোর্টিং। সেই ধারাবাহিকতা ধরে রেখেছে সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে ভিক্টোরিয়া। ফতুল্লা স্টেডিয়ামে কার্টেল ওভারের ম্যাচে মতিঝিল পাড়ার দলটি ২৩ রানে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংককে। এই জয়ে ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে দলটি। এই হারে মূলত শিরোপার রেস থেকে ছিটকে পড়লো প্রাইম ব্যাংক।

আষাঢ় মাস আসছে। এখন নিত্যই বৃষ্টি হচ্ছে। কখনো মুষলধারে, কখনো আবার থেমে থেমে। বৃষ্টি হচ্ছেই। মিরপুরে রূপগঞ্জ ও মোহামেডানের ম্যাচেও গতকাল বৃষ্টির হানা ছিল। তাতে ওভার কেটে ৪৫ ওভারে নির্ধারিত হয় ম্যাচটি। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৩২ রান করে রূপগঞ্জ। দুই ওপেনার মোহাম্মদ মিথুন ও সৌম্য সরকার ১৫.৫ ওভারে ৮৯ রানের ভিত দেন। জাতীয় দলের বাঁ হাতি ওপেনার সৌম্য ৪০ রানের ইনিংস খেলে ফর্মে ফেরার ইঙ্গিত দেন। ৪৩ বলের ইনিংসটিতে একটি ছক্কা ছাড়াও ছিল ৪টি বাউন্ডারি। জাতীয় দলের আরেক ওপেনার মিথুন ৫৯ রানের ইনিংস খেলেন ৮৮ বলে ৬ চারে। দুই ওপেনারের গড়ে দেওয়া ভিতকে অবশ্য কাজে লাগাতে পারেনি রূপগঞ্জের মিডল অর্ডার ব্যাটিং লাইন। ১০৩-১২৫ রানের মধ্যে হারিয়ে বসে ৪ উইকেট। পরে অবশ্য ষষ্ঠ উইকেট জুটিতে ৫৫ রান যোগ করে দলকে টেনে নিয়ে যান সাজ্জাদুল হক ও মোশররফ রুবেল। সাজ্জাদুল ২৪ ও মোশাররফ রুবেল করেন ৩২ রান। শেষ দিকে নেগি ১৯ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেললে লিজেন্ডস অব রূপগঞ্জের স্কোর দাঁড়ায় ২৩২। মোহামেডানের সফল বোলার ছিলেন অফ স্পিনার নাইম ইসলাম, ৩১ রানে ৪ উইকেট নিয়ে।

২৩৩ রানের টার্গেট দাঁড়ায় মতিঝিল পাড়ার দল মোহামেডানের। সুপার লিগে শুভ সূচনার লক্ষ্যে ১২ রানে হারায় ওপেনার সৈকত আলিকে। আরেক ওপেনার হামিদুল ইসলাম ও অধিনায়ক মুশফিকুর রহিম চেষ্টা করেও দলের হার ঠেকাতে পারেননি। শুধু ব্যবধান কমিয়েছেন। দুজনের প্রত্যয়ী ব্যাটিংয়ে মোহামেডানের ইনিংস শেষ হয় ১২৮ রানে। তখনো বাকি ছিল ১৩.১ ওভার। মোহামেডানকে আটকে দিতে অগ্রণী ভূমিকা রাখেন আলাউদ্দিন বাবু, নেগি ও নাহিদুল ইসলাম ২টি করে উইকেট নিয়ে। প্রথম পর্বে মোহামেডান ৭ উইকেটে হরিয়েছিল রূপগঞ্জকে। ওই ম্যাচে রূপগঞ্জ প্রথমে ব্যাট করে ৪৯.২ ওভারে ২১২ রান করেছিল। মোহামেডান সেটা টপকে গিয়েছিল ৪৬ ওভারে ৩ উইকেট খুইয়ে। প্রথমে ব্যাট করে ৪০ ওভারে ৬ উইকেটে ২৭২ রান করে ভিক্টোরিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন ওপেনার আব্দুল মজিদ। আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান গতকাল ইনিংসটি খেলেন মাত্র ৬৮ বলে ১০ চার ও এক ছক্কায়। মুমিনুল হক ৫৫ রান করেন ৪৭ বলে। অধিনায়ক নাদিফ চৌধুরী ৪১ রানের ইনিংস খেলেন ৪১ বলে। ১৭৩ রানের টার্গেটে প্রাইম ব্যাংক সংগ্রহ করে ৪০ ওভারে ৮ উইকেট ২৪৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার মেহেদি মারুফ। ৫২ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। 

লিজেন্ডস অব রূপগঞ্জ: ২৩২/৮, ৪৫ ওভার ( মোহাম্মদ মিথুন ৫৯, সৌম্য সরকার ৪০, সাজ্জাদুল হক ২৪, মোশাররফ রুবেল ৩২, নেগি ২৮*, আলাউদ্দিন বাবু ১৭। শুভাশিষ রায় ১/৫৬, পেরেরা ২/৩৫, নাঈম ইসলাম ৪/৩১, এনামুল জুনিয়র ১/৩৩)।

মোহামেডান: ১২৮/১০, ৩১.৫ ওভার ( হামিদুল ইসলাম ৩৭, হাবিবুর রহমান ১৪, মুশফিকুর রহিম ৩৪, এনামুল জুনিয়র ১৬*। আলাউদ্দিন বাবু ২/২২, নেগি ২/৩০, নাহিদুল ইসলাম ২/৭)।

ফল: লিজেন্ডস অব রূপগঞ্জ ১০৪ রানে জয়ী




up-arrow