Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ জুন, ২০১৬ ২৩:১৪
জয়ে শুরু জার্মানির
ক্রীড়া ডেস্ক
জয়ে শুরু জার্মানির

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত সূচনা করল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। রবিবার রাতে তারা ২-০ গোলে হারিয়েছে ইউক্রেনকে। এ জয়ে সি গ্রুপ থেকে নকআউটের পথে অনেকটাই এগিয়ে গেল জার্মানরা। ইউক্রেনকে নিয়ে বেশ ভয়েই ছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। তবে তার ভয় কেটে গেল দারুণ এক জয়ে। দলকে দুর্দান্ত এ জয় উপহার দিয়েছেন অধিনায়ক বাস্তিয়ান শোয়েনস্টাইগার এবং ডিফেন্ডার মুস্তাফি। দুজনেই একটি করে গোল করেছেন।

কেবল দুটি গোলের প্রদর্শনীই নয়, রবিবার রাতে ইউক্রেনের বিপক্ষে নিজেদের ফুটবলীয় দর্শনের শ্রেষ্ঠত্বেরও প্রমাণ দিল জার্মানি। কাউন্টার আক্রমণে বুঝি এখনো জার্মানরাই সেরা। আর লং পাসে তাদের জুড়ি কোথায়! তবে ইউক্রেনের বিপক্ষে ম্যাচেও নাকি জার্মানদের পূর্ণ রূপ দেখা দেয়নি। বায়ার্ন মিউনিখের তারকা গোলরক্ষক ম্যানুয়েল নিউয়ার তো বলেই দিলেন, ‘আমরা ভালো খেলেছি।

ডিফেন্সটাও ঠিকঠাক ছিল। তবে এখনো আমাদের অনেক কিছুই দেখাবার মতো রয়েছে। ’ টুর্নামেন্টে এরচেয়েও দুর্দান্ত ফুটবল উপহার দিতে চায় জার্মানরা। নিউয়ারের সঙ্গে একমত ক্রুজও। তার দুর্দান্ত ক্রস থেকেই গোল করেছিলেন মুস্তাফি। জার্মানরা যে এবার বিশ্বকাপের পর উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও জিততে এসেছে এটাই যেন পরোক্ষ বলতে চাইলেন তারা। সি গ্রুপে রবিবার দারুণ সূচনা করেছে পোল্যান্ডও। রবার্তো লিওয়ান্দোভস্কিরা ১-০ গোলে হারিয়েছে উত্তর আয়ারল্যান্ডকে। দলের পক্ষে একমাত্র গোলটা করেছেন মিলিক। এ জয়ে পোলিশরাও নকআউট পর্বের পথে এগিয়ে গেল অনেকটা। আর মাত্র একটা জয়ই তাদেরকে পৌঁছে দিতে পারে শেষ ষোলতে।

এই পাতার আরো খবর
up-arrow