শনিবার, ১৮ জুন, ২০১৬ ০০:০০ টা

জার্মানিকে রুখল পোল্যান্ড

ক্রীড়া ডেস্ক

জার্মানিকে রুখল পোল্যান্ড

ক্লিন্ট ডিমসি খেললেন, খেলালেন এবং জেতালেন। ডিমসির অসাধারণ নৈপুণ্যে কোপা আমেরিকার শতবর্ষীয় আসরে সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র —এএফপি

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নকআউট পর্বের পথে এগিয়ে চলেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। তাদের সঙ্গে চলছে পোলিশরাও। তবে গত বৃহস্পতিবার সেন্ট ডেনিসের ফ্রান্স স্টেডিয়ামে পোলিশদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জার্মানি। অবশ্য ড্রয়ের পরও জার্মানির নকআউট পর্বের পথ অনেকটাই পরিষ্কার। শেষ ম্যাচে উত্তর আয়ারল্যান্ডের সঙ্গে ড্র করলেও সি গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করবে জার্মানরা। একই শর্ত পোল্যান্ডের জন্যও। শেষ ম্যাচে ইউক্রেনের সঙ্গে ড্র করলেই নকআউট পর্ব নিশ্চিত হবে লিওয়ান্দোভস্কিদের।

এদিকে গত বৃহস্পতিবার সি গ্রুপে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়েছে উত্তর আয়ারল্যান্ড। ম্যাকগিন আর ম্যাকঅলের গোলে এ জয় পেয়েছে তারা। এর আগে আইরিশরা তাদের প্রয়াতভক্তদের স্মরণে কিছু সময় অতিবাহিত করে মাঠেই। ইউক্রেনের বিপক্ষে এ জয়ের পরও নকআউট পর্ব অনেকটাই অনিশ্চিত উত্তর আয়ারল্যান্ডের। প্রথম ম্যাচে তারা ১-০ গোলে হেরেছিল পোলিশদের কাছে। ইউক্রেন টানা দুই ম্যাচ হেরে এরই মধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। প্রথম ম্যাচে তারা জার্মানির কাছে ২-০ গোলে হেরেছিল।

উয়েফা-ইউরো কাপে ওয়েলসকে হারিয়ে নকআউট পর্বের পথে এগিয়ে গেল ইংলিশরা। প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে ড্র অনেকটাই হতাশ করে দিয়েছিল ইংলিশভক্তদের। তবে গত বৃহস্পতিবার ইংল্যান্ড ২-১ গোলে ওয়েলসকে হারিয়ে অনেকটাই এগিয়ে গেল। ওয়েলসের জন্য নকআউট পর্ব খেলা এবার কঠিনই হয়ে গেল। শেষ ম্যাচে রাশিয়াকে বড় ব্যবধানে হারালেই কেবল হবে না, সেই সঙ্গে ইংল্যান্ড-স্লোভাকিয়া ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের। সেদিন ইংলিশদের পক্ষ নিবে ওয়েলসিয়ানরা!

এদিকে ইউরো কাপে আজ মাঠে নামছে বেলজিয়াম-আয়ারল্যান্ড প্রজাতন্ত্র। নকআউট পর্বে খেলতে হলে বেলজিয়ামের সামনে জয়ের বিকল্প নেই। আজ মাঠে নামছেন ক্রিস্টিয়ানো রোনালদোরাও। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করায় বেশ বিপদে আছে পর্তুগিজরা। আজ অস্ট্রিয়ার বিপক্ষে জিততে ব্যর্থ হলে নকআউট পর্বে খেলাটাই অসম্ভব হয়ে যাবে। আজ এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে আইসল্যান্ড-হাঙ্গেরিও। আজ জিতলেই নকআউট পর্ব নিশ্চিত হবে হাঙ্গেরিয়ানদের।

সর্বশেষ খবর