Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১৮ জুন, ২০১৬ ২২:৫৪
হাসপাতালে সোহরাওয়ার্দী
ক্রীড়া প্রতিবেদক
হাসপাতালে সোহরাওয়ার্দী
আঘাতের পর সোহরাওয়ার্দী শুভ

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল আবাহনী-ভিক্টোরিয়া ম্যাচে ঘটে যায় এক বিপত্তি। তাসকিন আহমেদের করা শট বলটা বাউন্স হবে ভেবে মাথা নিচু করে ছেড়ে দিয়েছিলেন ভিক্টোরিয়ার ব্যাটসম্যান সোহরাওয়ার্দী শুভ। কিন্তু বলটি নিচু হওয়ায় তা সরাসরি এসে লাগে সোহরাওয়ার্দীর ডান পাশে ঘাড়ে। অবস্থা গুরুত্বর মনে করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে জ্ঞান হারাননি শুভ কিংবা শারীরিকভাবে কোনো সমস্যাও হয়নি তার। তবে এখন আশঙ্কামুক্ত ভিক্টোরিয়ার এই অলরাউন্ডার। সোহরাওয়ার্দী শুভ সম্পর্কে বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এ ধরনের ঘটনায় সমস্যা হয় মূলত ব্রেনে। কিন্তু এমআরআই করা হয়েছে, কোনো সমস্যা ধরা পড়েনি। সিটি স্ক্যান করা হয়েছে, সে রিপোর্টেও খারাপ কিছু দেখা যায়নি। এক্স-রেও করা হবে। এটা বলাই যায় এখন আশঙ্কামুক্ত সোহরাওয়ার্দী শুভ।’ দুর্ঘটনা ঘটে ম্যাচের ২৫তম ওভারে। ভালোই ব্যাটিং করছিলেন সোহরাওয়ার্দী শুভ। ৩৩ বলে ২১ রানে ব্যাট করছিলেন। দুটি বাউন্ডারিও হাঁকিয়েছেন। কিন্তু তাসকিবের শট বল ছেড়ে দিতে গিয়ে তা লেগে যায় শুভর হেলমেটের নিচের দিকে ঘাড়ে। সঙ্গে সঙ্গে উইকেটে পড়ে যান। জ্ঞান না হারালেও হাত দিয়ে চোখ ঢেকে রাখেন। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। বলের আঘাতে দুই বছর আগে মারা গেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ফিলিপ হিউজ। ঢাকার মাঠে বলের আঘাতেও মৃত্যুর ঘটনা রয়েছে। আবাহনীর হয়ে খেলতে এসে রামন লাম্বা স্লিপে ক্যাচ ধরতে গিয়ে বলের আঘাতে মৃত্যুবরণ করেন। 

 

সোহরাওয়ার্দীকে হারিয়ে আবাহনীর বিরুদ্ধে ভেঙে পড়ে ভিক্টোরিয়ার ব্যাটিং লাইন আপ। মাত্র ১৩৯ রানেই অলআউট হয়ে যায় দলটি। লক্ষ্য তাড়া করতে নেমে ছয় উইকেট হারিয়ে জিতে যায় আবাহনী।

 মাত্র ১৩ রানে তিন উইকেট নেন আবাহনীর স্পিনার সাকলাইন সজীব। তিনটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদও। ভিক্টোরিয়ার ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেওয়ার জন্য ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন সাকিব।

৬ উইকেটে পাওয়া এই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে গেল আবাহনী। প্রাইম ব্যাংককে ৫ উইকেটে হারিয়ে শীর্ষে নিজের অবস্থান ধরে রেখেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। দিনের আরেক ম্যাচে মোহামেডানকে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।




up-arrow