Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৯ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ জুন, ২০১৬ ২২:৫৬
নাটকীয়ভাবে সেমিতে কলম্বিয়া
ক্রীড়া ডেস্ক

ইংলিশ ক্লাব আর্সেনালে দুরন্ত পারফর্ম করেছেন কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড অসপিনা। তার পারফরম্যান্স ক্লাবে আলো ছড়ালেও এতটা আলোচনায় কখনো আসেননি।

গতকাল সকালে পেরুভিয়ানদের দুরন্ত শট ফিরিয়ে তিনি এখন কলম্বিয়ার নায়কে পরিণত হয়েছেন। গতকাল কোপা আমেরিকার শতবার্ষিকী টুর্নামেন্টে ইস্ট রাদারফোর্ডের মেটলিফ স্টেডিয়ামে পেরুর সঙ্গে গোল শূন্য ড্রয়ের পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে কলম্বিয়া। পেরুর ডিফেন্ডার মিগুয়েলের পেনাল্টি শট ফিরিয়ে দিয়েছেন ডেভিড অসপিনা। এরপর কুয়েভা গোলবারের বাইরে শট নিলে কলম্বিয়ার জয় নিশ্চিত হয়ে যায়। টাইব্রেকারে রদ্রিগেজ, কুয়াদ্রাদো, মোরেনো এবং পিরেজ দুর্দান্ত গোল করেছেন কলম্বিয়ার পক্ষে।   ম্যাচে জয়টা কলম্বিয়ানদেরই প্রাপ্য ছিল। রদ্রিগেজ বেশ কয়েকটা সুযোগ মিস করেছেন। তার একটা দুর্দান্ত শট গোলবারে লেগে ফিরে এসেছে। কলম্বিয়ানদের আরও বেশ কয়েকটা আক্রমণ গোলে পরিণত হতেও পারতো। তবে শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি।

 পেরুভিয়ানরাও ভালোই খেলেছে। তবে কলম্বিয়ানরা যোগ্য দল হিসেবেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। টুর্নামেন্টের অন্যতম ফেবারিটও তারাই। শেষ চারে কলম্বিয়ানরা মেক্সিকো অথবা চিলির মুখোমুখি হতে পারে। সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর কলম্বিয়ার রিয়াল মাদ্রিদ তারকা জেমস রদ্রিগেজ বলছেন, ‘ভাগ্য কখনো সঙ্গে থাকে আবার কখনো প্রতিপক্ষের সঙ্গে থাকে। আজ (গতকাল) আমাদের সঙ্গে ছিল। ’ সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর রদ্রিগেজের লক্ষ্য এবার টুর্নামেন্ট জয় করা। কোপা আমেরিকায় একবারই চ্যাম্পিয়ন হয়েছে কলম্বিয়া। ২০০১ সালে। সেবার তারা মেক্সিকোকে হারিয়ে শিরোপা জয় করেছিল। রদ্রিগেজ বলছেন, ‘আমাদের লক্ষ্য ছিল কমপক্ষে সেমিফাইনালে পৌঁছা। প্রথম লক্ষ্য পূরণ হওয়ার পর এবার শিরোপা জয় করতে চাই আমরা। ’ এদিকে ম্যাচসেরা তারকা ডেভিড অসপিনা বলছেন, ‘আমি কেবল আমার দায়িত্ব পালন করেছি। আমরা আরও অনেকদূর যেতে চাই। ’ কলম্বিয়া কোপা আমেরিকার শতবার্ষিকী টুর্নামেন্টে নিজেদেরকে অন্যতম ফেবারিট হিসেবেই প্রমাণ করেছে।

up-arrow