Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২০ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২০ জুন, ২০১৬ ০০:০৫
রেকর্ডের দিনে রোনালদোর হতাশা
‘এফ’ গ্রুপে পয়েন্ট টেবিলে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে হাঙ্গেরি। আইসল্যান্ড ও পর্তুগালের সমান দুই পয়েন্ট
ক্রীড়া ডেস্ক
রেকর্ডের দিনে রোনালদোর হতাশা

ক্রিস্টিয়ানো রোনালদো আছেন বলেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পর্তুগালকে অনেকে সমর্থন জোগাচ্ছেন; কিন্তু লাভ হচ্ছে না। গতবার সেমিতে খেলা দলটি এখনো জয়ের মুখ দেখতে পারেনি। শনিবার রাতে তারা ড্র করেছে অস্ট্রিয়ার বিপক্ষে। এই ড্রয়ের ফলে শেষ ষোলতে ওঠা পর্তুগালের জন্য কঠিন হয়ে পড়ল।

‘এফ’ গ্রুপে পয়েন্ট টেবিলে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে হাঙ্গেরি। আইসল্যান্ড ও পর্তুগালের সমান দুই পয়েন্ট। এক পয়েন্ট চতুর্থ স্থানে অস্ট্রিয়া।

জয় না পেলেও ম্যাচে দারুণ খেলেছেন রোনালদো। পর্তুগালের কিংবদন্তি লুইস ফিগোকে এ ম্যাচে মাঠে নামার পর ছাড়িয়ে গেছেন সিআর সেভেন। ফিগো ১২৭ ম্যাচ খেলে দেশের হয়ে সর্বোচ্চ খেলার রেকর্ড গড়েছিলেন। অস্ট্রিয়ার বিপক্ষে ১২৮ ম্যাচ খেলে তা ভেঙে দিলেন রোনালদো। রেকর্ডের দিনেও রিয়াল মাদ্রিদের এই তারকাকে হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়। নিশ্চিত জয় হাতছাড়া হয়ে যায় তার কারণে। ম্যাচের ৭৯ মিনিট পাওয়া পেনান্টি শট থেকে গোল করতে পারেননি রোনালদো। প্রতিপক্ষের গোলরক্ষক বল ঠেকাতে না পারলেও পোস্টে লেগে ফিরে আসে। তবে অস্ট্রিয়ার জালে ঠিকই বল পাঠাতে সক্ষম হয়েছিলেন রোনালদো। ৮৫ মিনিটে তার দেওয়া গোল অফসাইডে বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় পর্তুগিজদের। প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল আইসল্যান্ডের বিরুদ্ধে। অন্যদিকে প্রথম ম্যাচে না পারলেও বেলজিয়ামরা দ্বিতীয় ম্যাচে জয়ের মুখ দেখেছে। শনিবার তারা ৩-০ গোলে হারিয়েছে আয়ারল্যান্ডকে।




up-arrow