Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২১ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুন, ২০১৬ ২৩:০৪
শিরোপার কাছাকাছি আবাহনী
ক্রীড়া প্রতিবেদক
শিরোপার কাছাকাছি আবাহনী

মোসাদ্দেক হোসেন ও সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে আবাহনী। এখন রূপগঞ্জ ও আবাহনী দুই দলের পয়েন্ট সমান ২০ করে।

কিন্তু রূপগঞ্জের সামনে একটি ম্যাচ আর আবাহনীর সামনে দুটি। পরের ম্যাচে রূপগঞ্জ খেলবে প্রাইম দোলেশ্বরের বিরুদ্ধে, আর আবাহনী খেলবে প্রাইম ব্যাংকের বিরুদ্ধে। এছাড়া দোলেশ্বরের সঙ্গে আবাহনীর একটি ম্যাচ এখনো ঝুলে আছে। তামিম-কাণ্ডের সেই বিতর্কিত ম্যাচ!

দুটি ম্যাচেই যদি আবাহনী জিতে যায় তাহলে এককভাবে তাদের পয়েন্ট হবে ২৪। তখন পরের ম্যাচে দোলেশ্বরকে হারালেও রূপগঞ্জের কোনো লাভ হবে না। তবে নাটকীয় অবস্থাও তৈরি হতে পারে, আবাহনী যদি এক ম্যাচ হেরে রূপগঞ্জ জিতে যায় পরের ম্যাচে। তখন দুই দলের পয়েন্ট হবে ২২ করে।   তবে লিগ পর্বে ভালো খেলতে না পারলেও সুপার লিগে সুপার খেলছে আবাহনী। গতকাল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে তারা রূপগঞ্জকে হারিয়েছে ৬০ রানের বড় ব্যবধানে।

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৯০ রান করে আবাহনী। মাত্র ৫৫ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন। ৫৭ বলে ৬৬ রান করেন সাকিব আল হাসান। ওয়েনিংয়ে খেলতে নেমে এ ম্যাচেও দারুণ ব্যাটিং করেছেন লিটন দাস। ৫১ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন। গতকাল শুরু থেকেই দারুণ ব্যাটিং করেছে ধানমন্ডির দলটি। ওপেনিং জুটিতে আসে ৭৬ রান। কিন্তু মিডল অর্ডারে নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় বিপর্যয়েই পড়েছিল। ১১২ রানের মাথায় সাজঘরে ফিরে গিয়েছিলেন আবাহনীর চার ব্যাটসম্যান। তবে পঞ্চম উইকেটে সাকিব ও মোসাদ্দেক মিলে ১৪০ রানের জুটি গড়ে বড় স্কোর এনে দেন আবাহনীকে।

২৯১ রানের টার্গেটে খেলতে নেমে রূপগঞ্জের শুরুটা হয়েছিল খুবই বাজেভাবে। মাত্র ১১ রানেই দুই উইকেট হারায় দলটি। দলটির তৃতীয় উইকেটের পতন ঘটে ৩৫ রানের মাথায়। এরপর আর লড়াইয়ে ফিরতে পারেনি দলটি। তবে মোহাম্মদ মিথুন ও আসিফ আহমেদের হাফ সেঞ্চুরি পরাজয়ের ব্যবধান কমিয়েছে মাত্র। মিথুন ৬১ বলে করেন ৫৫ রান এবং ৫৪ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন আসিফ। ব্যাট হাতে সাইক্লোন ইনিংস খেলার পর বল হাতে ম্যাজিক দেখিয়েছেন মোসাদ্দেক। ৪৩ রানে নিয়েছেন ৫ উইকেট। দারুণ বোলিং করেছেন সাকিব আল হাসানও। তিনিও নিয়েছেন দুই উইকেট। সাকিব ও মোসাদ্দেকের অলরাউন্ড পারফরম্যান্সেই রূপগঞ্জকে হারিয়ে শিরোপার পথে আবাহনী।

দিনের অপর দুই ম্যাচে ভিক্টোরিয়ার বিরুদ্ধে প্রাইম দোলেশ্বর ও মোহামেডান পরাজিত করে প্রাইম ব্যাংককে।

up-arrow