Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২২ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২১ জুন, ২০১৬ ২৩:৩৯
পর্তুগালের শেষ সুযোগ
ক্রীড়া ডেস্ক
পর্তুগালের শেষ সুযোগ
অনুশীলনে রোনালদো

রিয়াল মাদ্রিদের দুই ইউরোপীয় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবং গেরেথ বেলে। চলমান ইউরো কাপে দুজন ছুটছেন বিপরীত দিকে। ওয়েলসের পতাকা নিয়ে দুর্বার গতিতে সামনে ছুটছেন গেরেথ বেলে। অন্যদিকে পর্তুগিজদের নিয়ে শূন্যতেই থেমে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরই মধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউটপর্ব নিশ্চিত করেছে ওয়েলস। আর রোনালদোর পর্তুগাল গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার প্রহর গুনছে! আজ এফ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে জিততে না পারলে বিদায়টা নিশ্চিতই হয়ে যাবে পর্তুগিজদের! এমনকি ড্র করলেও হয়ত শেষ রক্ষা হবে না!

ক্রিস্টিয়ানো রোনালদোকে পর্তুগালের প্রধানমন্ত্রী অনুরোধ করেছিলেন, দেশের মানুষের জন্য ইউরো কাপের শিরোপা জিততে। সেই অনুরোধে রোনালদো ঢেঁকুর গিলতে পারলেন কই! আইসল্যান্ড আর অস্ট্রিয়ার সঙ্গে ড্র করে তিনি ঠাঁই নিয়েছেন ইউরোর আইসিওতে। এফ গ্রুপে পর্তুগাল ২ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে অবস্থান করছে। আজ হাঙ্গেরির বিপক্ষে জিতলেই কেবল নিশ্চিত হতে পারে নকআউটপর্ব। হেরে গেলে বিদায় নিশ্চিত। ড্র করলে অবশ্য তৃতীয় স্থানে থেকে নকআউটপর্ব খেলার একটা সুযোগ পেতেও পারে পর্তুগিজরা। এমন অবস্থায় রোনালদোর দিকে আরও একবার সমালোচনার তীর ছুটছে ক্রমাগত। রিয়াল মাদ্রিদ তারকা জাতীয় দলে কোনো কাজেই আসছেন না! এমনকি রোনালদোর কয়েক সপ্তাহ আগের বক্তব্যগুলো এখন খুব বড় হয়ে উঠছে। আইসল্যান্ডকে কোনো দলই মনে করেননি রোনালদো। অথচ সেই আইসল্যান্ডের সঙ্গেই লজ্জাজনক ড্র করতে হয়েছে। অস্ট্রিয়ার মতো দলের বিপক্ষেও জয় পায়নি তারা। আর হাঙ্গেরি! ফেরেনচ পুসকাসের উত্তরসূরিরা আরও একবার ইউরোপীয় ফুটবলে নিয়ে এসেছে হাঙ্গেরীয় বিপ্লব। এবারের ইউরোতে দুর্দান্ত খেলেছে তারা। নকআউটপর্ব তো বটেই, এমনকি আরও খানিকটা দূর তারা পথ চলতে পারবে অনায়াসেই। এমন রসদ কোচ বার্নড স্টর্কের হাতে রয়েছে।

ক্রিস্টিয়ানো রোনালদোর আজ শেষ সুযোগ। জয়ের কোনো বিকল্পই নেই তার সামনে। অবশ্য এমন অবস্থায় রোনালদো সব সময় ভালোই খেলেন। ইউরো বাছাই পর্বেও তিনি এটা প্রমাণ করেছেন। প্রমাণ করেছেন রিয়াল মাদ্রিদের জার্সি গায়েও। দেয়ালে পিঠ ঠেকে গেলে রোনালদোর মধ্যে যে আগুন দেখা যায়, সেই আগুনে আজ পুড়তে পারে হাঙ্গেরি!




up-arrow