Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৪ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ জুন, ২০১৬ ০১:২২
ফাইনালে ওঠার লড়াই
শেখ রাসেল-আবাহনী মুখোমুখি
ক্রীড়া প্রতিবেদক
ফাইনালে ওঠার লড়াই

শক্তি আর খ্যাতি বিচার করলে দুই দলেরই ফাইনাল খেলার কথা। কিন্তু খেলছে সেমিফাইনাল।

যারা হারবে তাদের বিদায়। হ্যাঁ শেখ রাসেল ক্রীড়াচক্র ও আবাহনী আজ ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবলে শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে। সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। নিঃসন্দেহে এটি হাইভোল্টেজ ম্যাচ। ফাইনালে খেলবে কারা? শক্তির বিচার করলে শেখ রাসেলকে এগিয়ে রাখা যায়। দলে একাধিক তারকা খেলোয়াড় রয়েছে। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র আর মুক্তিযোদ্ধাকে ৩-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়। কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ রহমতগঞ্জকে অতিরিক্ত সময়ে পরাজিত করে। স্বাধীনতা কাপে চট্টগ্রাম আবাহনীর কাছে টাইব্রেকারে হেরে যায়। গতবারের মতো এবারও বিগ বাজেটে দল গড়ে শেখ রাসেল। লক্ষ্য ছিল মৌসুমে প্রতিটি ট্রফি জয় করা। কিন্তু প্রথমটি হাত ছাড়া হয়ে গেছে। রক্ষণভাগে দুর্বলতার কারণে দলকে মাসুল দিতে হয়েছে।

বড় জয়ের মুখ না দেখলেও ফেডারেশন কাপে বেশ গুছানো ফুটবল খেলছে। আক্রমণভাগে ইঙ্গাকা ও পল এমিলি দারুণ খেলছে। জামাল ভূঞা নামার পর মধ্যমাঠ সক্রিয় হয়ে উঠেছে। সত্যি বলতে কি ইঙ্গাকা, পল এমিলি ও জামাল জ্বলে উঠতে পারলে ম্যাচ নিয়ন্ত্রণে রাখাটা সমস্যা হবে না। কোচ মারুফ বলেন, প্রতিপক্ষ আবাহনীকে খাটো করে দেখার উপায় নেই। আটবারের চ্যাম্পিয়ন, শক্তিশালী দল গড়েছে। বড় ম্যাচে তাদের ভালো খেলার সুনাম রয়েছে। সুতরাং পুরো ম্যাচে সতর্ক হয়ে খেলতে হবে। বড় ম্যাচে গোলের সুযোগ কমই আসে। সুযোগ কোনোভাবেই হাত ছাড়া করা যাবে না। আবাহনী সেমিতে উঠলেও তাদের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার শঙ্কা জেগে উঠেছে। প্রথম ম্যাচে তারা আরামবাগের কাছে হার মানে। পরের ম্যাচে ফেনী সকারকে ভাগ্যের জোরে হারিয়ে নকআকউট পর্বে টিকে যায়। কোয়ার্টার ফাইনালে আবার পিছিয়ে থেকে ব্রাদার্সকে ২-১ গোলে হারায়। যদিও দুটো গোল নিয়েই ব্রাদার্স আপত্তি তুলেছিল। তারকার বিচারে আবাহনী পিছিয়ে। কিন্তু বড় ম্যাচে তাদের ভালো খেলার সুনাম রয়েছে। আক্রমণভাগে সানডে অসাধারণ তবে রক্ষণভাগ আবাহনীর কিছুটা দুর্বলতা রয়েছে। কোচ জর্জ কোটান বলেন, শেখ রাসেলে বেশ কজন উঁচুমানের খেলোয়াড় রয়েছে। জিততে হলে সবাইকে সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে হবে। তিনি বলেন, বিগ ম্যাচে গোলই বড় ফ্যাক্টর। যারা কাজে লাগাবে তারাই বিজয়ের হাসি হাসবে।

গ্রুপ পর্ব থেকে ১০ বারের চ্যাম্পিয়ন ঐতিহ্যবাহী মোহামেডান, টপ ফেবারিট চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল, আর ব্রাদার্স কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে। শিরোপা জেতা দলের মধ্যে টিকে আছে আবাহনী, শেখ রাসেলই। দুই দলের মধ্যে কে যে ফাইনালে উঠবে বলা মুশকিল। গ্যালারিতে দর্শকের দেখা মিলছে না। আজ বড় দলের বড় লড়াই স্বাভাবিকভাবে ম্যাচে উত্তেজনা থাকবে। কিন্ত দর্শকের সাড়া পড়বে কিনা সেটাই দেখার বিষয়।

এই পাতার আরো খবর
up-arrow