Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : রবিবার, ২৬ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ জুন, ২০১৬ ০০:০৭
খেলোয়াড়দের বোঝাপড়ার অভাব ছিল : মুনীর
ক্রীড়া প্রতিবেদক
খেলোয়াড়দের বোঝাপড়ার অভাব ছিল : মুনীর

সময়টা খুব খারাপ যাচ্ছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের। ফুটবল, ক্রিকেট, হকি, সব খেলাতেই চরম বিপর্যয়। কোনোভাবে ঘুরে দাঁড়াতে পারছে না। তবে হকির ব্যর্থতা সবাইকে অবাক করেছে। বিগ বাজেটে তারকাভরা দল গড়েছে। পাকিস্তান থেকে উড়িয়ে আনা হয়েছে খ্যাতনামা খেলোয়াড়। এরপরও লিগের ট্রফি ছুঁতে পারছে না। সুপার লিগে আবাহনীর কাছে হেরে শিরোপার আশা প্রায় শেষ। কেন এমন পরিণতি তা জানতে চাওয়া হয় ঐতিহ্যবাহী দলের হকি কমিটির চেয়ারম্যান দেশের হকির পরিচিত সংগঠক শফিউল্লাহ আল মুনীরের কাছে।

এমন শক্তিশালী দল গড়ার পরও কেন এমন বিপর্যয়?

মুনীর : আমি জানি সমর্থকরা খুব ব্যথিত। সেরা দল গড়েও এমন ফল আমিও মেনে নিতে পারছি না। কেন যে পারল না, তা আমার জানা নেই। চেয়ারম্যান হিসেবে পর্যাপ্ত ফান্ড দিয়েছি। যখন যা চাওয়া হয়েছে তা দিতে পিছু হটেনি। তবু প্রত্যাশা অনুযায়ী ফল পেলাম না।

খেলোয়াড়দের ভিতর কোনো গ্রুপিং ছিল কি?

মুনীর : আমার দায়িত্ব ছিল ফান্ড দেওয়া। ব্যবসার ব্যস্ততার কারণে সার্বক্ষণিক খোঁজ-খবর নেওয়া সম্ভব হয়নি। তাই গ্রুপিংয়ের ব্যাপারটা বলতে পারব না। তবে একটা সমস্যা হয়তো ছিল, লোকাল ও পাকিস্তানি খেলোয়াড়দের বোঝাপড়ার কিছুটা অভাব ছিল। যার প্রভাব মাঠেও পড়তে পারে।

খেলার চেয়ে মোহামেডান হট্টগোলে ব্যস্ত ছিল?

মুনীর : না, এটার সঙ্গে আমি একমত নই। খেলোয়াড়রা কোনোভাবেই হট্টগোলে ব্যস্ত ছিল না। বরং আমরা বেশ কিছু ম্যাচে বিতর্কিত অ্যাম্পায়ারিংয়ের শিকার। এতে খেলোয়াড়রা শুধু প্রতিবাদ জানিয়েছে। কেউ হয়তো বাড়াবাড়ি করেছে। এতে শাস্তিতো পেয়েছে।

পরবর্তীতে ক্লাব নিয়ে কর্মসূচি আছে কি?

মুনীর : আমি শুধু মোহামেডান নয়। এবার ওয়ারী, ওয়ান্ডারার্স ও বাংলাদেশ স্পোর্টিংয়ের হকি কমিটির চেয়ারম্যান ছিলাম। ক্লাব নিয়ে কাজতো থাকবেই। বিশেষ করে মোহামেডান কেন পারল না। এ নিয়ে আমি খুব শিগগিরই ম্যানেজার, কোচ ও খেলোয়াড়দের সঙ্গে বসবো। সমস্যা যে ছিল না তা বলা যাবে না। এটা চিহ্নিত করতেই আলাপ-আলোচনার দরকার আছে। আশা রাখি আগামীতে সমর্থকদের মুখে হাসি ফুটাতে পারব।

ক্লাব ছাড়া বাড়তি কোনো কর্মসূচি?

মুনীর : অবশ্যই আছে। বিশেষ করে ঢাকায় বড় ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট করতে চাই। ফেডারেশন অনুমতি দিলে একাই স্পন্সর করতে রাজি আছি। নিতে আসেনি। হকিকে কিছু দিতে চাই। আশা করি এক্ষেত্রে সবার সহযোগিতা পাব।

up-arrow