Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ২৭ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ জুন, ২০১৬ ০০:১৪
মেসি ভারগাস দ্বৈরথ
ক্রীড়া ডেস্ক
মেসি ভারগাস দ্বৈরথ

কোপা আমেরিকার গত আসরে টুর্নামেন্টে সেরার পুরস্কার পেয়েছিলেন লিওনেল মেসি। তবে তিনি এই পুরস্কারটা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

শিরোপা হারানোর দুঃখের সঙ্গে তিনি টুর্নামেন্ট সেরার পুরস্কার নিতে মোটেও রাজি ছিলেন না। এবারও কী তেমন কিছু হবে! এতক্ষণে অবশ্য ভক্তরা জেনে গেছেন, কে জিতলো কোপা আমেরিকার শতবার্ষিকী টুর্নামেন্ট। আর্জেন্টিনা নাকি চিলি? তৃতীয় স্থান নির্ধারনী খেলায় কলম্বিয়া ১-০ গোলে হারিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। গোলটি করেন বাক্কা।

টুর্নামেন্ট সেরা ফুটবলার হওয়ার দৌড়ে কিন্তু এবারও লিওনেল মেসিই এগিয়ে ছিলেন। তিনি যে তিনটা ম্যাচ খেলেছেন সবকটাতেই ম্যাচসেরা হয়েছেন। গোল করেছেন ৫টা। গোল করিয়েছেন ৪টা। টুর্নামেন্ট সেরা হওয়ার জন্য এ পারফরম্যান্সই তো যথেষ্ট। তবে চিলির এডুয়ার্ডো ভারগাস আছেন মেসির প্রতিদ্বন্দ্বী হিসেবে। তিনি এবারের কোপা আমেরিকায় ৬টা গোল করেছেন। একটা গোলে এসিস্টও করেছেন। তাছাড়া একটা ম্যাচে সেরা ফুটবলারও হয়েছেন। ভারগাস মেক্সিকোর বিপক্ষে করেছিলেন ৪ গোল। মেসি পারফরম্যান্সে অন্য ফুটবলারদের চেয়ে এগিয়ে। মেসি কী এবার শিরোপা জিততে পেরেছেন! মেসির হাতে কোপা আমেরিকার শিরোপা উঠলে সেরা ফুটবলারের পুরস্কারটাও উঠবে। নাহলে কোপা আমেরিকা কর্তৃপক্ষ হয়তো ভিন্ন কাউকে খুঁজে নিবে! অবশ্য এবার মেসি এবং ভারগাসের পাশাপাশি সেরা ফুটবলার হওয়ার দৌড়ে টিকে আছেন চিলির  অ্যালেক্সিস সানচেজ। তিনি কেবল ৩টা গোলই করেননি সেসঙ্গে চিলিয়ানদের দুর্দান্ত ফুটবলে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকাও। অবশ্য ফাইনালে গঞ্জালো হিগুয়েন দারুণ কিছু করে দেখালে তিনিও হতে পারেন টুর্নামেন্ট সেরা। এখন পর্যন্ত হিগুয়েন ৪ গোল করেছেন।

এই পাতার আরো খবর
up-arrow