বুধবার, ২৯ জুন, ২০১৬ ০০:০০ টা

এবার আর্জেন্টিনার ফুটবল প্রধানের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক

এবার আর্জেন্টিনার ফুটবল প্রধানের পদত্যাগ

লিওনেল মেসির আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের খবরে গোটা ফুটবলবিশ্বই এখন টালমাটাল! এরই মধ্যে এবার আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)  প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়িয়েছেন লুইস সিগুরা।

২০১৪ সালের জুলাইয়ে হুলিও গ্রন্দনার মৃত্যুর পর থেকেই এএফএ প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন সিগুরা। জানা যায়,  সোমবার (২৭ জুন) সংস্থাটির প্রধান কার্যালয়ে থাকা অবস্থায় ভবনে বোমা হুমকির পর নাকি সেখান থেকে চলে যান তিনি।

আর্জেন্টিনার দৈনিক ‘ক্ল্যারিন’র বরাত দিয়ে ‘গোল ডট কম’ বলছে, কর্তৃপক্ষের কাছে ইতিমধ্যেই পদত্যাগের চিঠি দিয়েছেন সিগুরা এবং ৩০ জুন মেয়াদ শেষ হওয়ার আগে তিনি আর ফিরবেন না। তবে নিউজটক ডট কমকে সেগুরা বলেছেন, ‘এই সংবাদ কোথা হতে এসেছে আমি জানি না। যারা এমনটা বলছে, তাদেরকে গিয়ে জিজ্ঞাস করুন।’ তার পদত্যাগ নিয়ে এক ধরনের ধুম্রজালই দেখা দিয়েছে আর্জেন্টিনায়।

কোপা আমেরিকার ফাইনালে হারের পর  মেসিসহ দলের বেশ কয়েকজন সিনিয়র  খেলোয়াড়ের অবসরের খবরে এমনিতেই স্বস্তিতে নেই এএফএ। তার ওপর সিগুরার পদত্যাগ একটি বড় ধাক্কাই বটে। তার জায়গায় অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে পারেন ড্যামিয়ান ডুপুইলিয়েট।

এদিকে, আর্জেন্টিনার জুডিশিয়াল কর্তৃপক্ষ ৩০ জুনের এএফএ প্রেসিডেন্ট নির্বাচন আটকে দিতে পারে বলে জানা গেছে। সব মিলিয়ে আর্জেন্টিনার ফুটবল এক কঠিন সময়ের মধ্য দিয়েই যাচ্ছে!

সর্বশেষ খবর