Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : সোমবার, ৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুলাই, ২০১৬ ০০:০২
জয় দিয়ে সাকিবদের শুরু
ক্রীড়া প্রতিবেদক
জয় দিয়ে সাকিবদের শুরু

ক্রিস গেইলের মতো না হলেও সারা বিশ্বে ক্রিকেট দাপটের সঙ্গে খেলে বেড়াচ্ছেন সাকিব আল হাসান। আজ আইপিএল, কাল কাউন্টি, পরশু বিগ ব্যাস-বিশ্বসেরা অলরাউন্ডার খেলছেন নিয়মিত। এখন খেলছেন ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল)। খেলছেন গেইল, কুমারা সাঙ্গাকারাদের দল জ্যামাইকা তালওয়াহসে। শনিবার ছিল দলটির প্রথম ম্যাচ। তাতে সাকিবের পারফরম্যান্স আহামরি ছিল না। তাই বলে দলের জয়ে বাঁধা হয়ে দাঁড়াতে তার পারফরম্যান্স। গেইলের বিধ্বংসী ব্যাটিংয়ে জ্যামাইকা ৫ রানে হারিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে।

সেন্ট কিটসের বেসেটেরে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে সাকিবের দল জ্যামাইকা। প্রথম ওভারের শেষ বলে শেন ওয়াটসন সাজঘরে ফিরলেও স্বপ্রতীভ ছিলেন গেইল। বাঁ হাতি ‘ডায়নামাইট’ ব্যাটসম্যান গেইলের বিধ্বংসী ব্যাটিংয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রান করে জ্যামাইকা। গেইল ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন মাত্র ৩৬ বলে ৪ চার ও ৩ ছক্কায়। ৪ রানে প্রথম উইকেট হারানোর পর সাঙ্গাকারাকে নিয়ে গেইল ৬ ওভারে ৪৮ রানের জুটি গড়েন। সাঙ্গাকারা ২৬ রান করেন ২১ বলে। শেষ দিকে অলরাউন্ডার আন্দ্রে রাসেল ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন ২০ বলে ২ চার ও ৩ ছক্কায়। সাকিব রান করেন মাত্র ৭। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা সাকিব ইনিংসটি খেলেন ১৫ বলে। সেন্ট কিটসের পক্ষে পেরেরা ও শামসি ২টি করে উইকেট নেন।

১৫৪ রানের টার্গেটে খেলতে নেমে ভালোই খেলছিলেন ফাফ ডুপ্লেসিসরা। কিন্তু মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত হেরে মাঠ ছাড়তে হয় সেন্ট কিটসের। শেষ দিকে থমাস ৭ বলে ৩৫৭ স্ট্রাইক রেটে ২৫ রানের ঝড়ো ইনিংস খেললে ব্যবধান কমে দাঁড়ায় ৫ রানে। থমাসের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের ইনিংস থেমে যায় ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রানে। ব্যাট হাতে জ্বলে না ওঠলেও বোলিংয়ে খুব খারাপ করেননি সাকিব। ৪ ওভারের স্পেলে ২৫ রানের খরচে নিয়েছেন কার্টারের উইকেট।

এই পাতার আরো খবর
up-arrow