Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ জুলাই, ২০১৬ ০০:৩৪
ক্রিকেটারদের কার কোথায় ঈদ
ক্রীড়া প্রতিবেদক
ক্রিকেটারদের কার কোথায় ঈদ

এবার কোনো আন্তর্জাতিক খেলা নেই। তাই অফুরন্ত সময় ক্রিকেটারদের। এই সময়েই আবার ঈদুল ফিতর। এবার ক্রিকেটাররা নির্ভার মনে  ঈদ পালন করবেন পরিবারের সঙ্গে। জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই এবার পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি চলে গেছেন। শুধুমাত্র সাকিব আল হাসান ও তামিম ইকবাল ঈদ করছেন দেশের বাইরে।         

খেলা না থাকলে সব সময় নড়াইলের বাড়িতে ঈদ করেন টাইগার ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদ করেন মা-বাবার সঙ্গে। সেটা ঈদুল ফিতর, কিংবা ঈদুল আজহা হউক। এবারও ঈদ করবেন মা-বাবার সঙ্গে। ঈদ করতে ইতিমধ্যে উড়ে গেছেন নড়াইল। সেখানে ঈদের জামাত আদায় করবেন বাড়ির সামনে জামে মসজিদে। এরপর পরিবার নিয়ে ঘুরে বেড়াবেন। সন্ধ্যার পর জম্পেস আড্ডা মারবেন বন্ধুদের সঙ্গে।

তামিম ইকবাল ঈদ করতে উড়ে গেছেন ব্যাংকক। সেখানে স্ত্রী, পুত্র নিয়ে ঈদ পালন করবেন। তামিম ব্যাংকক গেলেও তার বড় ভাই জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল চট্টগ্রামেই থাকছেন পরিবার নিয়ে মার সঙ্গে ঈদ করতে। মাহমুদুল্লাহ রিয়াদ অনেক দিন পর ময়মনসিংহ যাচ্ছেন বাবা-মার সঙ্গে ঈদ করতে। ক্রিকেটার হওয়ার পর থেকেই ঢাকায় বাস রিয়াদের। তাই ছোটবেলায় বাড়িতে ঈদের কথা এখনো তার মনে হয়। এবার ঈদ করতে যেয়ে পুরনো বন্ধুদের সঙ্গে সময় কাটানোর পরিকল্পনা রয়েছে মাহমুদুল্লাহর। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও বাড়িতে যাচ্ছেন ঈদ করতে। বগুড়ার মাটিঢালিতে মুশফিকের বাবা-মা, ভাই, বোনরা থাকেন। তাদের সঙ্গে প্রতিবছরই ঈদ করেন। এবারও করবেন। সেখানে এলাকার স্থানীয়রা ঈদ উৎসব পালন করে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ খেলে। মুশফিকও ওই ম্যাচে অংশ নিবেন।

‘বিস্ময়কর বোলার’ মুস্তাফিজুর রহমান অনেকদিন আগেই সাতক্ষীরা চলে গেছেন পরিবারের কাছে। সেখানে মা-বাবা, ভাই, বোনদের সঙ্গে ঈদ করবেন। খেলা থাকায় গত ঈদ করতে পারেননি পরিবারের সঙ্গে। তাই এবার সুযোগটিকে কোনোভাবেই হাতছাড়া করতে চাচ্ছেন না ‘কাটার বোলার’ মুস্তাফিজ। এছাড়া ঈদের পরপরই ১০ জুলাই ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাওয়ার কথা মুস্তাফিজের। তাই দেশের বাইরে যাওয়ার আগে ঈদটাকে বেশ ভালোভাবে উপভোগ করতে চাচ্ছেন মুস্তাফিজ, ‘সব সময় বা-মার সঙ্গে ঈদ করতে ভালো লাগে। ভালো লাগে ভাই-বোন, বন্ধুদের সঙ্গে আড্ডা মারতে। গত ঈদ করতে পারিনি। মন তাই খারাপ ছিল। এবার আর মন খারাপ হবে না। ’ ঈদের নামাজ পড়ে মায়ের হাতে পাকানো সেমাই খেয়েই বেরিয়ে পড়বেন বন্ধুদের সঙ্গে আড্ডা মারতে। এই আড্ডা চলবে দীর্ঘসময়। আরেক পেসার রুবেল হোসেন বিয়ে করেছেন। নতুন বউ নিয়ে এবার বাবা-মার সঙ্গে ঈদ করবেন। সাকিব আল হাসান ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে এখন ওয়েস্ট ইন্ডিজে। সেখানেই তিনি ঈদ পালন করবেন। ঢাকায় ঈদ করবেন জাতীয় দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ। থাকেন মোহাম্মদপুর। সেখানে তিনি মা-বাবা ভাই-বোনদের সঙ্গে ঈদ করবেন। ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকায় তিন বছর নিষিদ্ধ মোহাম্মদ আশরাফুল ঈদ করবেন বনশ্রীতে পরিবারের সঙ্গে। সারা দিন ঘরে কাটানোর পর বিকালে স্ত্রীকে নিয়ে শ্বশুর বাড়িতে যাবেন। রাতে আড্ডা মারবেন বন্ধুদের সঙ্গে। ঢাকায় ঈদ করবেন বাঁ হাতি স্পিনার আরাফাত সানি। সাতক্ষীরা চলে গেছেন সৌম্য সরকার। দিনাজপুর গেছেন লিটন দাস।      

এই পাতার আরো খবর
up-arrow