Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ১০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুলাই, ২০১৬ ০০:১০
‘পোস্টার বয়’ গ্রিজম্যান
ক্রীড়া ডেস্ক
‘পোস্টার বয়’ গ্রিজম্যান

অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা অ্যান্টোনিও গ্রিজম্যান ইউরো কাপের গ্রুপ পর্বে মাত্র একটা গোল করেছিলেন। তখন কে জানতো, তিনিই হয়ে উঠতে পারেন টুর্নামেন্টের সেরা গোলদাতা! নকআউট পর্বে আরও পাঁচটা গোল করে অ্যান্টোনিও গ্রিজম্যান এখন ইউরো কাপের সর্বোচ্চ গোলের মালিক (৬টি)।

৩টি করে গোল রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো, দিমিত্রি পায়েত, অলিভিয়ের গিরদ এবং ন্যানির। স্পেনের আলভারো মোরাতা এবং ওয়েলসের গেরেথ বেলেরও তিনটি করে গোল রয়েছে। তবে অ্যান্টোনিও গ্রিজম্যান আছেন একক উচ্চতায়। এবার গোল্ডেন বুট বুঝি তিনিই জিতবেন!

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে পর্তুগাল-ফ্রান্স। এ লড়াইয়ে ২৫ বছরের অ্যান্টোনিও গ্রিজম্যান হয়ে উঠেছেন প্রধানতম তারকা। ফ্রান্সের পোস্টার বয়। এরই মধ্যে ফরাসিদের মধ্যে অ্যান্টোনিও গ্রিজম্যানকে নিয়ে মাতামাতির কমতি নেই। এবার ফাইনালে কিছু একটা করে দেখাতে পারলেই হয়। ফরাসি বিপ্লবের নায়ক বনে যাবেন তিনি। ক্রিস্টিয়ানো রোনালদো এরই মধ্যে ফ্রান্সকে ফেবারিট বলে মেনে নিয়েছেন। অবশ্য সঙ্গে হুঁশিয়ারিও দিয়েছেন, পর্তুগিজরাই নাকি এবারের ইউরো কাপ জিততে যাচ্ছে। এদিকে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম দাবি করেছেন, অ্যান্টোনিও গ্রিজম্যানের এবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা উচিত। ব্যালন ডি’অর বিতর্কটা আপাতত বাদ দেওয়া যায়। ওটা এখন মেসি-রোনালদোর মনোপলি। হাত বদলে এ দুজনের মধ্যেই বিচরণ করে ফিফা ব্যালন ডি’অর। তবে একজন তরুণ হিসেবে অ্যান্টোনিও গ্রিজম্যান সত্যিই পর্তুগালের জন্য ভয়ঙ্কর বিপদের নাম। ডি বক্সের ভিতরে সুযোগ পেলে গ্রিজম্যান যেন অন্য মানব হয়ে উঠেন। ব্যর্থ হওয়ার যেন কোনো প্রশ্নই আসে না। এতদিন তিনি ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা। ইউরো কাপ খেলতে এসে হয়ে উঠলেন মহাতারকা। এবারের ইউরো কাপ জিতলে তিনিও স্থান করে নিবেন প্লাতিনি-জিদানদের পাশে। তবে ফ্রান্স-পর্তুগাল লড়াইটা কেবল রোনালদো-গ্রিজম্যানের মধ্যেই আর সীমাবদ্ধ নেই। পুরো দলের মধ্যেই ছড়িয়ে পড়েছে লড়াইটা। ক্রিস্টিয়ানো রোনালদো ব্যক্তিগত লড়াইয়ে অনেকদূর এগিয়ে থাকলেও অ্যান্টোনিও গ্রিজম্যান, অলিভিয়ের গিরদ, পল পগবা কিংবা দিমিত্রি পায়েতের মতো তারকাদের সম্মিলিত আক্রমণ সামলাবে কীভাবে পর্তুগাল!

up-arrow