Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ১১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুলাই, ২০১৬ ০০:০০
নেপালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দুটি বাতিল
ক্রীড়া প্রতিবেদক
নেপালের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দুটি বাতিল

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ কোনোভাবেই বলতে রাজি হলেন না, নেপালের বিপক্ষে প্রস্তুতিমূলক যে দুটি ম্যাচ হওয়ার কথা ছিল, সেগুলো বাতিল হয়েছে। ১৫ ও ১৭ জুলাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ দুটি হওয়ার কথা ছিল। কিন্তু ক্লাব, খেলোয়াড় এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) সামনে রেখে সরে দাঁড়িয়েছে বাফুফে। সরে দাঁড়ালেও পুরোপুরি বাতিল করেনি। আগস্টের শেষ সপ্তাহ নেপালকে দুটি ম্যাচ খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে ফুটবল ফেডারেশন। এদিকে ভুটানের বিপক্ষে এশিয়ান কাপের প্লে অফ ম্যাচ দুটির জন্য ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। নতুন মুখ তিনজন এবং নতুন কোচ পল সেইন্টফিট পাঁচদিনের ক্যাম্প শুরু করবেন মঙ্গলবার।

প্রস্তুতি ম্যাচ দুটি খেলার জন্য নেপাল ফুটবল ফেডারেশন অনুরোধ করেছিল বাফুফেকে। জাতীয় দলের প্রস্তুতির কথা ভেবে প্রাথমিকভাবে রাজি হয়েছিল বাফুফে। গতকাল ওয়ার্কিং কমিটির সভা শেষে ম্যাচটি খেলা থেকে সরে দাঁড়ায় বাফুফে। এ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক বলেন, ‘লম্বা সময় ধরে ফুটবলাররা খেলার বাইরে।

তাদের ফিটনেস একটি সমস্যা। তাদের অনুশীলন হবে পাঁচদিন। আমার মনে হয় না এই অল্প সময়ের অনুশীলনে ফুটবলাররা তাদের ফিটনেস পুরোপুরি ফিরে পাবেন। এছাড়া বিপিএল রয়েছে। এসব ভেবেই আমরা আপাতত কোনো ম্যাচ খেলছি না। সবচেয়ে বড় কথা হচ্ছে, আসলে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেলার কোনো অফিসিয়ালি সিদ্ধান্ত ছিল না। আমরা ভুটান খেলতে যাওয়ার  আগে ২৫-৩০ আগস্টের মধ্যে নেপালকে দুটি প্রদর্শনী ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছি। ’ এশিয়ান কাপের বাছাইপর্বের প্লে-অফ ম্যাচে ৬ সেপ্টেম্বর ও ১১ অক্টোবর হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

প্লে অফ ম্যাচ দুটির জন্য ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। তাতে নতুন মুখ ব্রাদার্স ইউনিয়নের স্ট্রাইকার  কাওসার আলি রাব্বি এবং আরামবাগ ক্রীড়া সংঘের জাফর ইকবাল ও মো. আবদুল্লাহ। ফুটবলাররা আগামীকাল রিপোর্ট করবেন নতুন কোচ বেলজিয়ামের পল সেইন্টফিটের কাছে। নতুন কোচ পাঁচদিন অনুশীলন করাবেন। এরপর ফুটবলাররা চলে যাবে নিজ নিজ ক্লাবে। ২৪ জুলাই থেকে শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সেইন্টফিট ঢাকায় বসে বিপিএলের বেশ কয়েকটি খেলা দেখবেন। এরপর তিনি ঠিক করবেন কবে থেকে ভুটান ম্যাচের জন্য ক্যাম্প শুরু করবেন।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক

শহিদুল আলম সোহেল, মাজহারুল ইসলাম হিমেল, রাসেল মাহমুদ লিটন ও আশরাফুল ইসলাম রানা।

 

ডিফেন্ডার

রায়হান হাসান, নাসিরউদ্দিন চৌধুরী, তপু বর্মন, ইয়ামিন মুন্না, মামুন মিয়া, শাকিল আহমেদ, আরিফুল ইসলাম, রেজাউল করিম, ওয়ালি ফয়সাল।

 

মিডফিল্ডার

প্রাণতোষ কুমার দাস, জাফর ইকবাল, জামাল ভূইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, মোনায়েম খান রাজু, শাহেদুল আলম, শাহেদুল আলম শাহেদ, মাশুক মিয়া জনি, ইমন মাহমুদ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস।

 

ফরোয়ার্ড

কাওসার আলি রাব্বি, তৌহিদুল  আলম, মো. আবদুল্লাহ,  জুয়েল রানা, রুবেল মিয়া, জাহিদ হোসেন, নাবিব নেওয়াজ জীবন ও সৈয়দ রাশেদ তুর্য্য

up-arrow