Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুলাই, ২০১৬ ২৩:৫২
টি-২০ ক্রিকেটকে চ্যালেঞ্জিং বললেন সাকিব
ক্রীড়া প্রতিবেদক
টি-২০ ক্রিকেটকে চ্যালেঞ্জিং বললেন সাকিব

খুব ভালো খেলছেন তা নয়। তারপরও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে(সিপিএল) জ্যামাইকা তালওয়াহসের দুটি জয়ে অবদান রেখেছেন। যে ম্যাচটি হেরেছে জ্যামাইকা, ওই ম্যাচে একাই লড়েছেন। সাকিব আল হাসান; বিশ্বসেরা অলরাউন্ডার। সিপিএলে খেলছেন জ্যামাইকার পক্ষে। টুর্ণামেন্ট খেলতে খেলতে বিশ্বসেরা অলরাউন্ডার সিপিএল টি-২০ ডট. কমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, টুর্ণামেন্টে জ্যামাইকার পারফরম্যান্সে খুশী এবং একজন অলরাউন্ডারের জন্য টি-২০ ক্রিকেট অনেক বেশী চ্যালেঞ্জিং।

সাকিব আইপিএলে খেলেন কলকাতা নাইট রাইডার্সের পক্ষে। কাউন্টি ক্রিকেটের পাশপাশি বিগ ব্যাসেও খেলেন নিয়মিত। নিয়মিত পারফরমার টি-২০ ক্রিকেটে। ক্রিস গেইল, রায়ান ডেসক্যাটদের মতো সরা দুনিয়ায় টি-২০ ক্রিকেট খেলেন। তাই ভালো করেই জানেন টি-২০ ক্রিকেট কতটা প্রতিদ্বন্ধিতাপূর্ণ এবং চ্যালেঞ্জিং, ‘একজন অলরাউন্ডারের জন্য টি-২০ ক্রিকেট অনেক বেশী চ্যালেঞ্জিং। এই ধরনের চ্যালেঞ্জ আমি খুব ভালোবাসি। ’ চ্যালেঞ্জিং জেনেই জ্যামাইকার হয়ে সিপিএলে আরও অনেক অবদান রাখতে চান, ‘চ্যালেঞ্জিং হলেও আমি থেমে থাকতে চাই না। জ্যামাইকার পক্ষে সিপিএলে আমি আরও বেশি করে অবদান রাখতে চাই। তবে এই মুহূর্তে দল যা করছে, তাতে আমি খুশি। ’ সিপিএলে খেলা একমাত্র বাংলাদেশী ক্রিকেটার  সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের বিশ্বাস দেশবাসী তাকে অকুণ্ঠ সমর্থণ যোগাবেন, ‘বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা আমার জন্য গর্বের। বাংলাদেশের মানুষ ক্রিকেট ভালোবাসে। আমি বিশ্বাস করি তারা আমাকে সমর্থণ যোগাবে। ’

সিপিএলে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে জ্যামাইকা। প্রথম দুটি জেতার পর শেষটি হেরেছে গায়ানার কাছে। শেস ম্যাচেই পারফরম্যান্স অপেক্ষাকৃত ভালো। ২৫ রানের পাশাপাশি উইকেটও নেন একটি। তবে পারফরম্যান্স নজরকাড়া নয়। তার নামের সঙ্গে মানানসই নয়। তিন ম্যাচে তার উইকেট সংখ্যা ২ এবং রান সাকুল্যে ৩২। চতুর্থ ম্যাচ শক্তিশালী বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে। এই ম্যাচে দলের জয়ে অবদান রাখতে চান বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্বের বিভিন্ন দেশে টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত খেলেন সাকিব। সিপিএলে খেলছেন এ নিয়ে দ্বিতীয়বার। তিনি মনে করেন, উপভোগ্য হবে এই টুর্নামেন্ট। “এখন পর্যন্ত সিপিএল খুব ভালো এগোচ্ছে। আশা করি, এটা দিন দিন আরও ভালো হবে। আশা করি, অনেক রান হবে, অনেক ছক্কা হবে, অনেক উইকেট পড়বে, যা দর্শকরা উপভোগ করবে। সিপিএলে ঘরের মাঠে প্রতি ম্যাচে প্রচুর দর্শক হয়। আশা করি, অন্য যে সব ভেন্যুতে খেলব সেখানেও তাই থাকবে। ”

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে টি-২০ ক্রিকেটে ২০০ ম্যাচের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। আগামীকাল ভোরে বার্বাডোস ট্রাইডেন্টসের বিপক্ষে মাঠে নামলেই এ অসাধারণ কীর্তিটি গড়বেন। ক্যারিয়ারে বাংলাদেশ, বিসিবি ইলেভেন, প্রাইম ব্যাংক, রংপুর রাইডার্স, বার্বাডোস ট্রাইডেন্টস, এডিলেট স্ট্রাইকার্স, জ্যামাইকা তালওয়াহ, করাচি কিংস, খুলনা রয়েল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লিস্টারশায়ার, ওস্টারশায়ারের পক্ষে টি-২০ ম্যাচগুলো খেলেন।

এই পাতার আরো খবর
up-arrow