Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ জুলাই, ২০১৬ ২৩:৩৪
ইংল্যান্ড যাওয়া হয়নি মুস্তাফিজের
ক্রীড়া প্রতিবেদক
ইংল্যান্ড যাওয়া হয়নি মুস্তাফিজের

ইংল্যান্ড যাওয়ার কথা ছিল গতকাল। কিন্তু ভিসা পাননি ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান।

ফলে আজও যাওয়া হচ্ছে না ইংল্যান্ড এবং ১৫ জুলাই কাউন্টি দল সাসেক্সের পক্ষে নামা হচ্ছে না হ্যাম্পশায়ারের বিপক্ষে। এতে অপেক্ষা বাড়ল কাউন্টি দল সাসেক্সের। অবশ্য ২১ জুলাই এসেক্সের বিপক্ষে মাঠে নামতে পারেন তিনি।

এর আগে সাকিব আল হাসান ও তামিম ইকবাল খেলেছেন কাউন্টি ক্রিকেটে। কিন্তু মুস্তাফিজের যোগদান রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছে। আলোচনার পাদপ্রদীপে আবার অনেক কারণও রয়েছে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেকের পর টানা ভালো খেলে যাচ্ছেন কাটার মাস্টার। বিশেষ করে আইপিএলে দুর্দান্ত মৌসুম পার করেন চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের পক্ষে। আইপিএলের পারফরম্যান্সই তাকে জগতজোড়া খ্যাতি এনে দেয়। বিশ্ব ক্রিকেট নড়েচড়ে বসে তাকে পেতে। সাসেক্স অবশ্য আগেই চুক্তি করেছিল মুস্তাফিজের সঙ্গে। কিন্তু কাউন্টি দলটি তাকে সময়মতো পাচ্ছে না। কাটার মাস্টারকে না পাওয়ার মতোই অবস্থার সৃষ্টি হয়েছিল। আইপিএলে খেলে ইনজুরিতে পড়েছিলেন। সেখান থেকে রিহ্যাব করে ফিটনেস ফিরে পান। মুস্তাফিজের ভবিষ্যৎ চিন্তা করে বিসিবি চেয়েছিল না তাকে কাউন্টি ক্রিকেটে খেলতে দিতে। কিন্তু টাইগারদের হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহে তাকে খেলতে দিতে বলেন। এরপরই বিসিবি রাজি হয় এবং খেলার অনুমতি দেয় মুস্তাফিজকে।

সাসেক্সে খেলার জন্য ইংল্যান্ডে ভিসা ফরম পূরণ করে গত সপ্তাহে জমা দেন মুস্তাফিজ। ১৩ তারিখ ঢাকা ছাড়ার টিকিটও নিশ্চিত করেছিলেন। কিন্তু গতকাল পর্যন্ত ভিসা পাননি। আজ পাবেন কিনা, সেটাও নিশ্চিত নয়। ফলে আজ আর যাওয়া হচ্ছে না মুস্তাফিজের। এ ছাড়া আজ ঢাকা থেকে সরাসরি লন্ডন যাওয়ার কোনো ফ্লাইটও নেই বাংলাদেশ বিমানের। বিমানের পরের ফ্লাইট আগামীকাল শুক্রবার। ফলে আজ যদি ভিসা পেয়েও যান মুস্তাফিজ, তাহলে আগামীকালের আগে তার যাওয়ার কোনো সম্ভাবনাই নেই। এতে আগামীকালের ম্যাচটি মিস করছেন কাটার মাস্টার। অবশ্য ভিসা পেলে ২১ জুলাই ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে খেলতে নামতে পারেন এসেক্স ম্যাচে।

ভিসা না পেলেও মুস্তাফিজ ফিটনেস ধরে রাখতে নিয়মিত অনুশীলন করছেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ইংল্যান্ডে যাওয়ার বিষয়ে কোনো কিছু জানতে চাইলে কিছুই বলছেন না কাটার মাস্টার।

up-arrow