Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : সোমবার, ১৮ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ জুলাই, ২০১৬ ২৩:১০
আবারও অলরাউন্ড পারফরম্যান্স সাকিবের
ক্রীড়া প্রতিবেদক
আবারও অলরাউন্ড পারফরম্যান্স সাকিবের
সাকিবকে ঘিরে সতীর্থদের উল্লাস —ইন্টারনেট

আগের দিন গায়ানার বিপক্ষে অসাধারণ ব্যাটিং করে সাকিব আল হাসান দুর্দান্ত জয় উপহার দিয়েছিলেন জ্যামাইকা তালওয়াহসকে। ওই ম্যাচে বল হাতে খুব বেশি উজ্জ্বল ছিলেন না। কিন্তু ব্যাটিংয়ে ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে অবিশ্বাস্য জয় উপহার দিয়েছিলেন সাকিব। ২৪ ঘণ্টা পর ফর্মের সেই দ্যুতি ধরে রেখে ফের জয় উপহার দেন জ্যামাইকাকে। তার দুরন্ত অলরাউন্ডিং পারফরম্যান্সের জ্যামাইকা ১০৮ রানের বড় ব্যবধানে হারাচ্ছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে। ম্যাচের শুরুতে ৩৪ রানের আক্রমণাত্মক ইনিংস খেলার পর ২ ওভারের স্পেলে ২ রানের খরচে ২ উইকেট নেন। ৬ ম্যাচে ৪ জয়ে জ্যামাইকার অবস্থান এখন পয়েন্ট টেবিলে দ্বিতীয়। সবার ওপরে গায়ানার পয়েন্ট ৭ ম্যাচে ১০।  

সেন্ট কিটসের আমন্ত্রণে প্রথমে ব্যাটিং করে জ্যামাইকা। কিন্তু শুরুটা ভালো হয়নি সাকিবদের। ২০ রানের মধ্যে সাজঘরে ফিরেন দুই ওপেনার ওয়ালটন ও ক্রিস গেইল। তখন মনে হচ্ছিল, বেশিদূর এগোতে পারবে না। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে কুমার সাঙ্গাকারা ও রোভেন পাওয়েল ৭.১ ওভারে ৭৪ রান যোগ করে জ্যামাইকাকে শক্ত ভিত দেন। পাওয়েল ২৩ বলে ৪ চার ও এক ছক্কায় ৩৫ রান করে সাজঘরে ফিরেন। সাঙ্গাকারা ৬৫ রানের ইনিংসটি খেলেন মাত্র ৪৭ বলে ২ চার ও সমসংখ্যক ছক্বায়। ৬ নম্বরে ব্যাট করতে নামা আগের ম্যাচের সেরা ক্রিকেটার সাকিব ৩৪ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ২০০ স্ট্রাইক রেটে মাত্র ১৭ বলে। যাতে ছিল ৫টি চার ও একটি ছক্কা। সাঙ্গাকারা, পাওয়েল, সাকিবের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২০ ওভারে জ্যামাইকার সংগ্রহ ৬ উইকেটে ১৮৩। সেন্ট কিটসের পক্ষে সান্তোকি ৩ উইকেট নেন ২৪ রানের খরচে।

১৮৪ রানের টার্গেটে খেলতে নেমে খেলতে নেমে প্যাট্রিয়টসের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৭৫ রানের। ইনিংসটি স্থায়ী ছিল ১৫.৫ ওভার। দলটির পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন মিডল অর্ডার ব্যাটসম্যান জো কার্টার। শুরুতে ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। এরপর বোলিংয়ে ছিলেন বিধ্বংসী। ২ ওভারের ছোট্ট স্পেলে ২ রানের খরচে তিনি সাজঘরে ফেরত পাঠান ব্রুকস ও শামসিকে। অবশ্য জ্যামাইকার সফল বোলার ছিলেন কেসরিক উইলিয়ামস। ১৯ রানের খরচে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল ও ডেল স্টেইন।   

এই পাতার আরো খবর
up-arrow