Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ জুলাই, ২০১৬ ২৩:০৬
পেশাদার লিগে নতুনত্ব
বর্ণাঢ্য লোগো উন্মোচন
ক্রীড়া প্রতিবেদক
পেশাদার লিগে নতুনত্ব
রাজধানীর একটি হোটেলে পেশাদার ফুটবল লিগের লোগো উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে ১১ ক্লাবের অধিনায়ক —বাংলাদেশ প্রতিদিন

পেশাদার ফুটবল লিগের  লোগো উন্মোচন হয়ে গেল। ২৪ জুলাই দেশ সেরা এই ফুটবল আসরের পর্দা উঠবে।

ফিফা ও এএফসির গাইড লাইন অনুযায়ী ২০০৭-০৮ মৌসুমে দেশে পেশাদার লিগের যাত্রা হয়। দেখতে দেখতে আটটি আসর হয়ে গেল। কিন্তু পেশাদার লিগে প্রকৃত পেশাদারিত্ব খুঁজে পাওয়া যায়নি। ক্লাবগুলোর শর্ত পূরণ ছাড়া এখনো অনেক ক্লাবই খেলোয়াড়দের বকেয়াও ঠিকমতো মেটাতে পারছে না। আগে যাই হোক না কেন, এবারের পেশাদার লিগে নাকি বৈচিত্র্য আসবে।

এক সময় ঢাকা ফুটবলে দর্শকের কমতি ছিল না। সন্ধ্যায় খেলা হলেও দুপুর থেকেই গ্যালারি ভরে যেত। ঢাকা বললে ভুল হবে ফুটবল ঘিরে পুরো দেশ উত্তেজনায় কাঁপতো। এখন সেই সব স্মৃতিই বলা যায়। ফুটবলে গ্যালারি ভরে যেত বর্তমান প্রজন্মের দর্শকরা বিশ্বাস করতে চান না। একে গল্প বলে উড়িয়ে দিতে চায়। গল্প নয় ৮০-র দশক পর্যন্ত তাই ছিল সত্যি। এবারে দর্শক ফেরাতে ব্যাকুল আয়োজকরা। পেশাদার লিগের স্বত্ব কিনেছে সাইফ পাওয়ার টেক। পাঁচ বছরের জন্য পাওয়ার টেক প্রতি বছর বাফুফেকে দেবে ৪ কোটি টাকা। স্বত্ব কিনলেও লিগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকবে ফুটবল ফেডারেশনই। এক ঘেঁয়েমি দূর করে সাইফ পাওয়ার টেক চাচ্ছে পেশাদার লিগকে নতুনভাবে জাগিয়ে তুলতে। ঘোষণা ছিল এবার ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, গোপালগঞ্জ, রাজশাহী ও বরিশালে লিগ হওয়ার কথা ছিল। কিন্তু ক্লাবগুলোর আপত্তির কারণে শেষ পর্যন্ত বেছে নেওয়া হয়েছে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহকে। বাদ রাখা হয়েছে বরিশাল, রাজশাহী ও গোপালগঞ্জকে।

এবার লিগে জৌলস যে বাড়াতে চায় তার প্রমাণ মিলল লোগো উন্মোচন অনুষ্ঠানে। ঘরোয়া আসরে এমন চমকপ্রদ লোগো উন্মোচন কখনো হয়নি। ১২টি ক্লাবের জার্সি নিয়ে অনুষ্ঠানটি ছিল দারুণ। সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন বলেন, আমরা চাই ফুটবলের উন্নয়ন। যতই পিছিয়ে থাকুক না কেন আমরা এই খেলাকে এগিয়ে নিতে চাই। এর জন্য পরিকল্পনা। পেশাদার লিগের মাধ্যমে এবারে যে জোয়ার সৃষ্টি হবে তা ফুটবল উন্নয়নে কাজে লাগানো হবে। চেষ্টা করলে সব অসম্ভবকে সম্ভবে রূপান্তরিত করা যায়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ফুটবল উন্নয়নে ফেডারেশনতো আছেই, এ জন্য দরকার সবার সহযোগিতা। সাইফ পাওয়ার টেক এগিয়ে এসেছে। আমি তাদের ধন্যবাদ জানাই। আমার বিশ্বাস আরও প্রতিষ্ঠান এগিয়ে আসবে। সবাই মিলে চেষ্টা করলে আন্তর্জাতিক পর্যায়ে অবশ্যই সাফল্য পাওয়া সম্ভব।

এই পাতার আরো খবর
up-arrow