Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২৩:১০
নাইজেরিয়া যাচ্ছেন না সেইন্ট ফিট
ক্রীড়া প্রতিবেদক

বেলজিয়ামের সেইন্ট ফিটই বাংলাদেশ জাতীয় দলের কোচ থাকছেন। গতকালই বিষয়টি চূড়ান্ত হয়েছে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি ও ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, মিডিয়া কমিটির চেয়ারম্যান আমিরুল ইসলাম বাবুর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করে সেইন্ট ফিট দায়িত্ব নিতে রাজি হয়েছেন। শোনা যাচ্ছিল বেলজিয়ামের এই কোচ নাইজেরিয়ার দায়িত্ব নিচ্ছেন। কিন্তু ফ্রান্সের পল ডি গুয়েনকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নাইজেরিয়া। এর ফলে সেইন্ট ফিটের আর নাইজেরিয়া যাওয়া হচ্ছে না। ২৭ জুলাই তার সঙ্গে চুক্তি হবে।

আগামী ৬ সেপ্টেম্বর ও ১০ অক্টোবর ভুটানের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এশিয়ান কাপের বাছাইপর্বের প্লে-অফ খেলবে বাংলাদেশ। আপাতত এই দুই ম্যাচে তাকে নিয়োগ দেওয়া হচ্ছে। বাবু জানান, সেইন্ট ফিট আজ চট্টগ্রামে পেশাদার লিগের উদ্বোধনী অনুষ্ঠান দেখবেন। আজ উদ্বোধন হলেও ২৪ জুলাই লিগের পর্দা উঠবে।

বাবু বলেন, লিগের বেশ কটি ম্যাচ দেখবেন বেলজিয়াম কোচ। তিনি নিজেই খেলোয়াড় বাছাই করবেন। এরপর দল গড়বেন। প্রাথমিক অবস্থায় ৩০ জনকে বাছাই করা হবে। পরে ২৩ সদস্যর চূড়ান্ত দল হবে। ভুটানের বিপক্ষে মাঠে নামার আগে মালদ্বীপের বিপক্ষে একটি প্রীতিম্যাচ হবে। ভুটানকে হারাতে পারলেই এশিয়ান কাপের বাছাইপর্বে খেলার যোগ্যতা পাবে। হেরে গেলে দীর্ঘসময় ধরে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবে না।

up-arrow