Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুলাই, ২০১৬ ২৩:৩৭
বদলে যাচ্ছে ম্যানসিটি
ক্রীড়া ডেস্ক
বদলে যাচ্ছে ম্যানসিটি

সাধারণত ম্যাচ শেষ হলেই ম্যানচেস্টার সিটির তারকারা স্ত্রী অথবা বান্ধবীদের নিয়ে বাইরে বেড়াতে যান। ক্লাব অথবা রেস্তোরাঁতে সময় কাটান। এটা কেবল ম্যানচেস্টার সিটিতেই নয়, ইউরোপের প্রায় সব ক্লাবের ফুটবলাররাই করে থাকেন। অবসর জীবন তাদেরকে নতুন উদ্যোমে ফুটবল খেলার অনুপ্রেরণা দেয়। কিন্তু পেপ গার্ডিওলা এই নীতির পুরোপুরিই বিরোধী। তার দর্শনই হলো, এক সঙ্গে খেল, এক সঙ্গে থাক এবং একই সঙ্গে বিজয়ী হও। এসব কারণেই ম্যাচের পর স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রেস্তোরাঁয় ডিনার নিষিদ্ধ করেছেন তিনি ম্যানচেস্টার সিটিতে।

এখন থেকে ফুটবলারদের নৈশভোজ করতে হবে সতীর্থদের সঙ্গেই! অন্তত এক ঘণ্টা সবাইকে এক সঙ্গে কাটাতেই হবে। ম্যানচেস্টার সিটির দায়িত্ব নিয়েই এ হুকুম জারি করে দিলেন পেপ গার্ডিওলা! এখানেই শেষ নয়। ব্যক্তিগত পুষ্টিবিদও তিনি নিয়ে এসেছেন ম্যানসিটিতে। এবার থেকে সেই পুষ্টিবিদই ঠিক করে দেবেন ফুটবলাররা কি খাবেন। এমনকি, ম্যানসিটির ড্রেসিংরুমে পিত্জার প্রবেশও নিষিদ্ধ করে দিয়েছেন গার্ডিওলা। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখেও লিওনেল মেসি-থমাস মুলারদের একই অনুশাসনে বেঁধে রেখেছিলেন গার্ডিওলা। ম্যানচেস্টার সিটির এক কর্মী সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘পেপ চান ম্যাচের পর ইত্তিহাদ স্টেডিয়ামে সবাই এক সঙ্গে খাওয়া-দাওয়া করুক। তার মতে ম্যাচ শেষ হওয়ার এক ঘণ্টার মধ্যেই ডিনার করা উচিত। তাই ফুটবলারদের পেপ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তারা যেন স্ত্রী-বান্ধবীদের বলে দেন ডিনার করতে রেস্তোরাঁয় যাবেন না। ’ গার্ডিওলার এমন হুকুম জারিতে সবচেয়ে সমস্যায় পড়তে চলেছেন বাকাহি সানা! গত  মৌসুমে ম্যাচের পর স্ত্রী লুডিভিনকে নিয়ে রেস্তোরাঁয় ডিনার করতে গিয়েছিলেন ফরাসি তারকা। তাদের মেন্যুতে কি কি ছিল সেই ছবি টুইটও করেছিলেন তিনি।

এদিকে, মৌসুম-পূর্ব প্রস্তুতি হিসেবে আগামী সপ্তাহেই জার্মানি যাচ্ছে ম্যানসিটি। সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ম্যাচ দিয়েই পেপ গার্ডিওলার ম্যানসিটিতে যাত্রা হবে। বায়ার্ন ম্যাচের প্রস্তুতিতে শিষ্যদের দুবেলা অনুশীলন করাচ্ছেন এ স্প্যানিশ কোচ। জার্মানি থেকেই চীন সফরে যাবেন তারা। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির অভিযান শুরু করছে ১৩ আগস্ট সান্ডারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে।

up-arrow