Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ০০:০৬
রোনালদো নন মেসিই সেরা
ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো, কে সেরা বর্তমান ফুটবলে? এই প্রশ্নের সম্ভাব্য উত্তর অনেকেই খুঁজে নিয়েছেন গত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর। পর্তুগালের ইউরো জয়ের পর মেসির চেয়ে অনেকেই রোনালদোকে এগিয়ে রাখছেন।

তবে এখনো অনেকেই মনে করেন, মেসিই বর্তমান ফুটবলের সেরা তারকা। এদের মধ্যে অন্যতম লুইস সুয়ারেজ। তিনি আবারও ঘোষণা দিলেন, রোনালদো নন, মেসিই সেরা।

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে আর্জেন্টিনার হারের পর ফুটবল বিশ্বকে অবাক করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন বার্সেলোনার তারকা মেসি। আর্জেন্টিনার হয়ে বড় কোনো শিরোপা জিততে না পারা মেসি গত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪১টি গোল করার পাশাপাশি সতীর্থদের ২৬টি গোলে সহায়তা করেন। কাতালান ক্লাবটিকে লা লিগা আর কোপা দেল-রের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি। অন্যদিকে প্রথমবারের মতো ইউরোর শিরোপা জিতে রোনালদোর পর্তুগাল। ফাইনাল ম্যাচে তিনি অবশ্য ২৫ মিনিট মাঠে ছিলেন। এরপর হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পর্তুগাল অধিনায়ককে। এর আগে রিয়াল মাদ্রিদকে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন রোনালদো। এসব অর্জনই রোনালদোকে আগামী ফিফা ব্যালন ডি’অরের জন্য যোগ্য হিসেবে বিবেচনা করছে। তবে সুয়ারেজ বলেছেন, ‘এটা সত্যি যে রোনালদো ওই শিরোপাগুলো জিতেছেন। কিন্তু লিওই যে বিশ্বের সেরা খেলোয়াড় তা নিয়ে আমার মনে কোনো সন্দেহ সেই। সে ওই পুরস্কার জিতুক আর নাই জিতুক, অনেক এগিয়ে থেকে সে-ই সেরা খেলোয়াড়। অন্য যে কারও চেয়ে খেলাটিতে তার প্রভাব বেশি। ’ সুয়ারেজ আরও বলেন, ‘সে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার শিরোপা জিততে না পারুক কিন্তু সে বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতেছে এবং আমি মনে করি, ব্যালন-ডি’অর তার প্রাপ্য। ’

up-arrow