Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ জুলাই, ২০১৬ ২৩:৩১
মুস্তাফিজকে ইংল্যান্ডে চিকিৎসা করাবে বিসিবি
ক্রীড়া প্রতিবেদক
মুস্তাফিজকে ইংল্যান্ডে চিকিৎসা করাবে বিসিবি

ইনজুরির জন্যই ইংল্যান্ড যেতে দেরি হয়েছিল মুস্তাফিজুর রহমানের। সুস্থ হয়ে যাওবা গেলেন কাউন্টি খেলতে।

কিন্তু সাসেক্সের পক্ষে দুটি ম্যাচ খেলেই ফের ইনজুরির ধাক্কায় পড়লেন ‘কাটার মাস্টার’। কাঁধের পুরনো ইনজুরিতে পড়ে এখন কাউন্টির বাকি ম্যাচগুলো সংশয়ে পড়ে গেছে। যদিও সাসেক্সের ট্রেনার বলছেন, কাঁধের চোটটা খুব মারাত্মক নয়। বিসিবিও এটা জানে। তবে মুস্তাফিজের ক্যারিয়ার দীর্ঘায়িত করতে ইংল্যান্ডেই চিকিৎসা করাতে চাইছে। মিডিয়ার মুখোমুখিতে এমনই জানিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

এক বছরের ক্যারিয়ারে উজ্জ্বল নক্ষত্র মুস্তাফিজ। কাটার, সুইং ও স্লোয়ারে মুগ্ধ করে রেখেছেন গোটা বিশ্ব। আইপিএলে প্রথমবারের মতো খেলতে নেমে বাজিমাত করেন। সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে সামনে নেতৃত্ব দেন। দুর্দান্ত খেললেও কাঁধের ইনজুরিতে পড়েন সেখানেই। দেশে ফিরে সুস্থ হতে রিহ্যাব করেন। এজন্য কাউন্টি ক্রিকেট খেলতে নির্ধারিত সময়ের পড়ে যান। খেলতে নেমেই আবার আলোয় আলোকিত করেন নিজেকে। এসেক্সের বিপক্ষে ৪ ওভারের স্পেলে ডট নেন ১৫টি। ৪ উইকেট নেন মাত্র ২৩ রানের খরচে। দ্বিতীয় ম্যাচে খেললেও ছিলেন উইকেটশূন্য। ৩.২ ওভারের স্পেলে রান দেন ৩১। গ্লুষ্টারশায়ারের বিপক্ষে তৃতীয় ম্যাচে নামার আগে অনুশীলনে কাঁধে ব্যথা পান। সেই ব্যথায় খেলতে নামেননি। না খেললেও আঘাত বড় নয়। এটাই প্রাপ্তি। মুস্তাফিজ যাতে পুরোপুরি ফিট হয়ে দেশে ফিরে আসেন, সেই প্রত্যাশার কথা বলেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ, ‘শুনেছি একজন স্পেশালিস্টকে দেখাবে মুস্তাফিজ। যেহেতু ইংল্যান্ডে আমাদের দেশ থেকে চিকিৎসা ভালো, তাই আমরা এই সুযোগকে হাতছাড়া করতে চাইছি না। শুনেছি আঘাত মারাত্মক নয়। তবে এটাও ঠিক পুরোপুরি জানতে পারিনি আঘাত কতটা মারাত্মক। ’

ইংল্যান্ডে চিকিৎসার কথা বললেও বিসিবি সার্বক্ষণিক নজর রাখছে বলেন বিসিবি পরিচালক, ‘আমরা অবশ্যই নজর রাখছি। তাতে বিন্দুমাত্র কোনো কমতি নেই। আমি বিশ্বাস করি সাসেক্সও চাইবে তার ভালো চিকিৎসা। কারণ সে তাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার। তার ইন্স্যুরেন্স থাকার কথা। আর যদি না করে তাহলে বিসিবিই ওকে সেরা চিকিৎসা দিয়ে দেশে নিয়ে আসবে। ’ ইনজুরির জন্য তৃতীয় ম্যাচ খেলেননি। আগামীকাল হ্যাম্পশায়ারের বিপক্ষে ম্যাচে নামবেন কিনা, এখনো জানা যায়নি। জানা যাবে ম্যাচের আগে।   

up-arrow