সোমবার, ১ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

দুই পরাশক্তির লড়াই

শেখ রাসেল-চট্টগ্রাম আবাহনী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দুই পরাশক্তির লড়াই

পেশাদার ফুটবল লিগে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে আজ শেখ রাসেলের গুরুত্বপূর্ণ ম্যাচ। মাঠে নামার আগে শেখ রাসেলের ফুটবলাররা গা গরম করে নিচ্ছেন —বাংলাদেশ প্রতিদিন

শিরোপা প্রত্যাশী দুই পরাশক্তি দলের লড়াই আজ। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় শেখ রাসেল ক্রীড়াচক্র ও চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হবে। হাইভোল্টেজ ম্যাচ, বিতর্কিত রেফারিংয়ে শেখ রাসেল প্রথম দুই ম্যাচে উত্তর বারিধারা ও রহমতগঞ্জের কাছে হার মানে। অন্যদিকে চট্টগ্রাম আবাহনী প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর সঙ্গে ড্র ও পরবর্তীতে ঢাকা মোহামেডানকে পরাজিত করে। সবেমাত্র শুরু হয়েছে লিগ, সুতরাং দুই ম্যাচ হারলেও শিরোপা থেকে পিছু হটে যায়নি শেখ রাসেল। বরং ভালোভাবে টিকে আছে। তবে ষড়যন্ত্র চলতে থাকলে ভিন্ন কথা। গুরুত্বপূর্ণ লড়াইয়ে জিতে জ্বলে উঠতে চায় শেখ রাসেল। চলতি মৌসুমে দুই দলে তারকার ছড়াছড়ি। এবারই প্রথম চট্টগ্রাম আবাহনী শক্তিশালী দল গড়েছে। মৌসুমে প্রথম ট্রফি স্বাধীনতা কাপও জয় করে নিয়েছে তারা।

নিজেদের মাঠে মামুনুলরা সমর্থন পাবে ঠিকই। কিন্তু শেখ রাসেল মরিয়া হয়ে লড়বে। কোচ মারুফ বলেছেন, আগে যা ঘটেছে তা অতীত। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে নতুন উদ্যমে লড়ব। প্রতিপক্ষ অবশ্যই শক্তিশালী দল। জয় পেতে খেলোয়াড়দের সেরা খেলাটাই খেলতে হবে। বড় ম্যাচে সুযোগ এমনিতেই কম আসে, তাই খেলোয়াড়দের লক্ষ্য রাখতে হবে  গোল যেন হাত ছাড়া না হয়। শেখ রাসেল সমর্থকদের জন্য সুখবর হচ্ছে ইনজুরি থাকা ফিকরু ও রনির মাঠে নামার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। তারা মাঠে নামলে আক্রমণভাগ সক্রিয় হয়ে উঠবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে জাহিদ হাসান এমিলি ও মিঠুন খেলতে পারবে কিনা রাত পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

নিজেদের অবস্থান মজবুত করতে চট্টগ্রাম আবাহনী পুরো পয়েন্ট অ্যাকাউন্টে জমা রাখতে চায়। মামুনুল বলেন, প্রতিপক্ষ শেখ রাসেল ব্যালেন্সড দল। সব পজিশনেই তাদের মানসম্পন্ন খেলোয়াড় রয়েছে। পয়েন্ট তালিকায় সুবিধাজনক অবস্থানে থাকতে হলে জয় ছাড়া বিকল্প কোনো পথ নেই। আশা রাখি সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে মাঠ ছাড়ব। চলতি মৌসুমে দুই দলের এটি দ্বিতীয় সাক্ষাৎ। স্বাধীনতা কাপ সেমিফাইনালে টাইব্রেকারে হার মানে চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে ফেডারেশন কাপ গ্রুপ পর্ব ম্যাচে ১-১ গোলে ড্র হয়। আজ দিনের প্রথম ম্যাচে শেখ জামাল লড়বে রহমতগঞ্জের বিপক্ষে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর