বুধবার, ৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

মোহামেডানের ড্র আবাহনীর জয়

ঢাকা আবাহনী ১-০ বিজেএমসি
মোহামেডান ০-০ ফেনী সকার

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

মোহামেডানের ড্র আবাহনীর জয়

গোল করার পর আবাহনীর ফুটবলাদের উল্লাস —বাংলাদেশ প্রতিদিন

ফেনী সকারের চেয়ে শক্তি, ক্রীড়া নৈপুণ্যসহ সবদিক দিয়ে এগিয়ে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। কাগজে কলমে এগিয়ে থাকলৌ মাঠে ছিল না তার প্রতিচ্ছবি। বরং বল নিয়ন্ত্রণ, আক্রমণাত্মক ফুটবল সব মিলিয়ে এগিয়ে ছিল ফেনী সকার। মাঠে ফেনী সকার একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। দুর্বল ফিনিশিংয়ে অভাবে নষ্ট হয় গোলের একাধিক সুযোগ। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হল মোহামেডান ও ফেনী সকারের। চট্টগ্রাম পর্বে এ নিয়ে তিন ম্যাচে দু দলই দুটি করে ড্র এবং একটি ম্যাচে হেরেছে।  

তৃতীয় ম্যাচেও বিবর্ণ ঐতিহ্যবাহী মোহামেডান। প্রথমার্ধের পুরো সময় অনেকটা মোহামেডানের উপর চাপ প্রয়োগ করে খেলতে থাকে ফেনী সকার ক্লাব। সংঘবদ্ধ একটি আক্রমণ থেকে ১০ মিনিটে এগিয়ে যেত পারতো ফেনী সকার। নাইজেরিয়ার মিডফিল্ডার ইউসি ফিলিক্স ডানপ্রান্ত দিয়ে ঢুকে ডি বক্সে থ্রু পাস দেয় সতীর্থ ঘানার স্ট্রাইকার ফ্রাঙ্কের উদ্দেশ্যে। বলটি পেয়েই বাঁ পায়ে নেন কোণাকুণি শট। বলটি সাইড বার ঘেঁষে চলে যায় বাইরে। দারুণ সম্ভাবনা তৈরি হয়েও বঞ্চিত হয় সকার। ২৭ মিনিটে আবারও ডানপ্রান্ত থেকে ফ্রাঙ্কের প্লেসিং শটটি অধিনায়ক রিদমের হেডটি গোলবারের জালে ঝরালেও রেফারি অফসাইডের নির্দেশ দেন। ৩০ মিনিটে ইউসি ফিলিক্স ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে জোরালো শট নিলে মোহামেডানের কিপার কোনো রকম হাত দিয়ে প্রতিহত করে আক্রমণ। পরেক্ষণেই পাল্টা আক্রমণ চালায় মোহামেডান। অধিনায়ক ইসমাইল বাঙ্গুরার থ্রু পাস থেকে সেনেগালের ডিফেন্ডার ইয়াইয়াসি গোলকিপারকে একা পেয়েও দুর্বল শটটি জালে না জড়িয়ে কিপারের হাতেই ঠাঁই নেয়। ব্যর্থ হয় মোহামেডান। গোল শূন্যতে শেষ হয় প্রথমার্ধ।  দ্বিতীয়ার্ধের শুরু থেকে মোহামেডান কিছুটা চাপ প্রয়োগ করে খেলতে চেষ্টা করে। ৬০ মিনিট পর্যন্ত বেশ কয়েকটি আক্রমণও চালায় সাদাকালোর জার্সিধারীরা। কিন্তু প্রতিপক্ষ ফেনী সকারের ডিফেন্ডারদের দক্ষতায় আর মোহামেডানের স্ট্রাইকারদের দুর্বলতায় তা ব্যর্থ হয়। এরপর ফেনী সকার প্রথমার্ধের পারফরম্যান্সে ফিরে আসে। চাপাতে থাকে মোহামেডান শিবিরে। ফেনী সকার আক্রমণ চালায় পাল্টা। ৬৩ মিনিটে মিডফিল্ডার ইউসি ফিলিক্সের লব অধিনায়ক আকবর হোসেন রিদমের মাথায় লেগে গোলবার ঘেঁষে বাইরে চলে যায়। এরপর গোলশূন্যতে মাঠ ছাড়ে দু’দল।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী ১-০ গোলে টিম বিজেএমসিকে পরাজিত করে। ৩৩ মিনিটে অ্যান্ডুটাক গোলটি করেন। এ জয় দিয়েই চট্টগ্রাম অধ্যায় শেষ করল চারবারের চ্যাম্পিয়নরা।

সর্বশেষ খবর