বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

সিদ্দিকুরের মিশন শুরু

ক্রীড়া প্রতিবেদক

সিদ্দিকুরের মিশন শুরু

রিওতে সিদ্দিকুর রহমান

রিও অলিম্পিকে আজ থেকে শুরু হচ্ছে গলফ। ১৯০৪ সালে প্যারিস অলিম্পিকের পর পুনরায় রিও অলিম্পিকে যুক্ত হয়েছে অভিজাত খেলাটি। বাংলাদেশের স্বপ্নও এই ইভেন্টকে ঘিরে। দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান আজই গলফ কোর্সে নামছেন।

সিদ্দিকুর টি-অফ করবেন বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১৪ মিনিটে। সিদ্দিকুরের সঙ্গে এই গ্রুপে রয়েছেন নেদারল্যান্ডসের গলফার জোস্ট লুইটেন ও পর্তুগালের গলফার রিকার্ড গুভেইরা। তবে গলফ ইভেন্ট শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়। প্রথম টি-অফ করবেন ব্রাজিলের গলফার অ্যাডিলসন দ্য সিলভা। একই গ্রুপে রয়েছেন কানাডার গলফার গ্রাহাম ডিলায়েট ও দক্ষিণ কোরিয়ার বাইংঘনের।

গত সপ্তাহে সিদ্দিকুর বিশ্ব গলফ র‌্যাঙ্কিংয়ে ছিলেন ৩০৮তম স্থানে। অথচ অলিম্পিকে অংশ নেওয়া ৬০ জন গলফারের মধ্যে ২৯ জনই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে একশর মধ্যে রয়েছেন। সব মিলে সিদ্দিকুরের চেয়ে উপরে র‌্যাঙ্কিংয়ে রয়েছেন ৫৪ জন গলফার। এমন তারকা মহাতারকাদের সঙ্গে খেলতে পারাটাই অনেক বড় অর্জন। তবে খেলাটা গলফ বলেই আশাবাদী হওয়ার মতো অনেক কিছু রয়েছে। এখানে প্রতিদ্বন্দ্বিতা হয় নিজের সঙ্গে নিজের। কোর্সের সঙ্গে মানিয়ে নিয়ে নিজের সেরাটা উজাড় করে দিতে পারলে ইতিবাচক ফল করা সম্ভব। সিদ্দিকুর রহমানও সে চিন্তাই করেছেন। রিও অলিম্পিকে যাওয়ার পূর্বে বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেছিলেন, ‘আমার লক্ষ্য থাকতে ভালো খেলা। তবে আমি সব সময় নিজের সেরাটা খেলতে চাই। তা ছাড়া অলিম্পিক গেমসকে সামনে রেখে আমি কঠোর অনুশীলন করেছি। ভালো করার ব্যাপারে আমার আত্মবিশ্বাস আছে।’

এশিয়ান ট্যুরের দুই দুটি শিরোপা জয়ী এই গলফারের প্রথম সমস্যা হচ্ছে শেষ রাউন্ড। শেষ রাউন্ডে বাজে খেলার কারণে বেশ কয়েকটি শিরোপা হাতছাড়া হয়েছে তার। গলফে শেষ মুহূর্তে মানসিকভাবে দৃঢ় থাকা খুবই কঠিন। তবে এবার যাতে মনস্তাত্ত্বিক কোনো সমস্যা না হয় এ  জন্য মনোবিদের শরণাপন্নও হয়েছিলেন সিদ্দিকুর। সম্ভাব্য সব রকম প্রস্তুতিই নিয়েছেন বাংলাদেশের এই তারকা গলফার। এখন শুধু সময়ের অপেক্ষা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর