শনিবার, ১৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

সুস্থ আছেন মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক

অস্ত্রোপচার করার পর সুস্থ আছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। সার্জন অ্যান্ড্রু ওয়ালেসের অধীন বৃহস্পতিবার কাঁধে অস্ত্রোপচার হয়। গতকালও ওয়ালেসের তত্ত্বাবধানে বুপা ক্রমওয়েল হাসপাতালে ছিলেন কাটার মাস্টার। অস্ত্রোপচারের পর মুস্তাফিজের সঙ্গে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ইতিমধ্যে মুস্তাফিজের ফিজিও কর্মসূচি শুরু হয়ে গেছে। ওয়ালেসের পরামর্শে প্রতি দুই ঘণ্টা পর পর মুস্তাফিজকে ব্যায়াম করানো হচ্ছে বলে জানিয়েছেন দেবাশীষ।

অ্যান্ড্রু ওয়ালেসের বিশ্বাস, ১২ সপ্তাহের মধ্যেই ফিরতে পারবেন মুস্তাফিজ। সেক্ষেত্রে নিউজিল্যান্ড সফরে জাতীয় দলের সঙ্গে যুক্ত হতে পারবেন দেশসেরা বোলার। তবে পুনর্বাসন প্রক্রিয়ায় কতটা দ্রুত সেরে ওঠতে পারেন তার ওপরই নির্ৎর করবে মুস্তাফিজের মাঠে ফেরা। তবে একই ধরনের অপারেশনে দেশের আরেক পেসার রুবেল হোসেনের সেরে ওঠতে সময় লেগেছিল ৯ মাস।

বাংলাদেশের অনেক ক্রিকেটারের এর আগে অস্ত্রপচার হয়েছিল। কিন্তু মুস্তাফিজকে ঘিরে যে আলোচনা চলছে তা অন্যদের ক্ষেত্রে দেখা যায়নি। মুস্তাফিজের অস্ত্রপচার নিয়ে পুরো দেশ ছিল টেনশনে। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার খোঁজ খবর নিচ্ছেন। ক্রিকেটপ্রেমীরা আশা করছেন খুব শিগগিরই সুস্থ হয়ে মাঠে নামবেন তিনি। আগের মত প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশাহারা করে ফেলবেন। ক্রিকেট বোর্ডও সার্বক্ষণিক তার খোঁজ খবর রাখছে। বোর্ডের এক কর্মকর্তা জানান, সত্যিই আমরা টেনশনে ছিলাম। অপারেশন সাকসেসফুল হওয়ায় আমাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর