শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

বাংলাদেশে আসছে ইংল্যান্ড!

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে জিতেই চলেছে ইংল্যান্ড। রোজ বোলে পাকিস্তানকে হারানোর পর দিন ইউয়ান মরগানের নেতৃত্বে ১৫ সদস্যের ওয়ানডে দল, টেস্ট অধিনায়ক অ্যালিয়েস্টার কুক এবং সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক অ্যান্ড্রু স্ট্রাউস গতকাল সন্ধ্যায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তাপ্রধান রেগ ডিকসনের সঙ্গে কথা বলেছেন। নিরাপত্তাপ্রধান ক্রিকেটারদের বাংলাদেশ সফরের নিরাপত্তা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ের পর ওয়ানডে অধিনায়ক মরগান জানিয়েছেন, দলের অনেকেই সফর করতে চান না। তবে সফর বাতিলের পক্ষে নন তিনি। নিরাপত্তাপ্রধানের সঙ্গে ইংলিশ ক্রিকেটারদের বৈঠকের পর একটি বিষয় পরিষ্কার, ইংল্যান্ডের বাংলাদেশ সফরের ওপর যে কালো মেঘ ছিল, তা কেটে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার পর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর অনিশ্চিত হয়ে পড়ে। গত সপ্তাহে ঢাকা ও চট্টগ্রামের নিরাপত্তাব্যবস্থা দেখে গেছেন রেগ ডিকসনের নেতৃত্বে তিন সদস্যের নিরাপত্তা দল। তারা ইংল্যান্ডে ফিরে সেখানকার ক্রিকেট বোর্ডে রিপোর্ট জমা দিয়েছে। গতকাল ক্রিকেটাররা ডিকসনের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে ইংলিশ অধিনায়ক মরগান বলেন, ‘অতীতে অনেকেই অনেক সফর মিস করেছেন। আমি বলব নিরাপত্তা অবশ্যই অনেক কিছু। প্রত্যেক ক্রিকেটারের সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে।’ ২০০৯ সালে ভারত সফর করতে রাজি হননি ফাস্ট বোলার অ্যান্ডি ক্যাডিক ও রবার্ট ক্রফট।

সফরের বৈঠক উজ্জ্বল এজন্যই যে, ফতুল্লা স্টেডিয়ামে যে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল, তা বদলে মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে। এ তথ্যই পরিষ্কার করে দিয়েছে, তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড।

সর্বশেষ খবর