সোমবার, ২৯ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

আয়ারল্যান্ড যেতে পারছেন না সালমা

ক্রীড়া প্রতিবেদক

দুটি টি-২০ ও দুটি ওয়ানডে খেলতে ২ সেপ্টেম্বর উত্তর আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। সফরের জন্য গতকাল ১৪ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরির কারণে দলে সুযোগ পাননি অভিজ্ঞ সালমা খাতুন। প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন দুই ক্রিকেটার সুরাইয়া আজমিন ও জান্নাতুল ফেরদৌস। সফরে মহিলা ক্রিকেট দলের দুটি টি-২০ ৫ ও ৬ সেপ্টেম্বর এবং ওয়ানডে দুটি ৮ ও ১০ সেপ্টেম্বর। ম্যাচ চারটি অনুষ্ঠিত হবে লন্ডনডারির ব্রেডি ক্রিকেট ক্লাব মাঠে।

ইনজুরির জন্য সালমাকে নেওয়া হয়নি দলে। তার ব্যাখ্যায় মহিলা ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও ম্যানেজার আতহার আলি খান বলেন, ‘আমরা অভিজ্ঞ সালমাকে মিস করব। সে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। দলে যে দুজন নতুন মুখ আছে, তাদের ভবিষ্যৎ উজ্জ্বল। জান্নাত ভালো অফ স্পিনার এবং মিডল অর্ডারে ভালো ব্যাটিংও করেন। সুরাইয়াকে নেওয়া হয়েছে তৃতীয় সিমার হিসেবে।’

মহিলা স্কোয়াড: সানজিদা ইসলাম, আয়েশা রহমান, ফারজানা হক, লতা মণ্ডল, রুমানা আহমেদ, নিগার সুলতানা, রিতু মনি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, পান্না ঘোষ, খাদিজাতুল কোবরা, সুরাইয়া আঝমিন ও জান্নাতুল ফেরদৌস।

সর্বশেষ খবর